বিমানবন্দরে নামলেই গ্রেফতার থাইল্যান্ডের প্রাক্তন প্রধানমন্ত্রী 

Written by SNS August 21, 2023 7:01 pm

ব্যাঙ্কক, ২১ আগস্ট –   ১৫ বছর নির্বাসিত থাকার পর দেশে ফিরছেন থাইল্যান্ডের প্রাক্তন প্রধানমন্ত্রী থাকসিন। মঙ্গলবার ডন মুয়াং বিমানবন্দরে নামার কথা রয়েছে তার।থাইল্যান্ডের প্রাক্তন থাকসিন সিনাওয়াত্রা মঙ্গলবার দেশে ফিরছেন। বিমানবন্দরে নামামাত্রই তাকে গ্রেফতার করা হবে বলে জানিয়েছে পুলিশ।

২০০৬ সালের সামরিক অভ্যুত্থানে ৭৪ বছর বয়সী এই ধনকুবেরকে ক্ষমতাচ্যুত করা হয়েছিল এবং ১৫ বছর তিনি স্ব-নির্বাসনে কাটিয়েছেন। থাকসিন দীর্ঘদিন ধরে বলেছেন যে তিনি দেশে ফিরতে চান, তবে একাধিক অপরাধমূলক অভিযোগের মুখোমুখি দাঁড় করিয়ে তাঁকে বার বার বাধা দেয়া হয়েছে।

  থাকসিনের দাবি সেইসব অভিযোগ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। তার মেয়ে পায়েংটার্ন সিনাওয়াত্রা ফেউ থাই পার্টির প্রধানমন্ত্রী পদের প্রার্থীদের একজন ইনস্টাগ্রামে বলেছেন, ‘মঙ্গলবার,  সকাল ৯ টায় আমি আমার বাবা থাকসিনের সাথে ডন মুয়াং বিমানবন্দরে সাক্ষাৎ করবো। তিনি নিশ্চিতভাবেই এবার বাড়ি ফিরছেন।

 ২০০৮ সাল থেকে থাকসিন আত্ম-নির্বাসনে বসবাস করছেন, বেশিরভাগ দুবাইতে এবং নিয়মিতভাবে ক্লাবহাউস সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে টনি উডসাম উপনাম ব্যবহার করে সমর্থকদের সামনে আসেন। বিদেশে থাকাকালীন সময়ে তাকে চারটি ফৌজদারি মামলায় দোষী সাব্যস্ত করা হয়েছিল । যদিও থাকসিন বরাবরই বলে এসেছেন, তিনি ন্যায়বিচারের মুখোমুখি হতে প্রস্তুত।