অস্ট্রেলিয়ায় হিন্দু মন্দিরে হামলা গুরুত্ব দিয়ে দেখছে অস্ট্রেলিয়া সরকার 

Written by SNS December 14, 2023 7:17 pm

সিডনি, ১৪ ডিসেম্বর –  অস্ট্রেলিয়ায় হিন্দু মন্দিরে হামলার ঘটনায় উদ্বেগে সেখানকার সরকার।  হামলার ঘটনাকে গুরুত্বের সঙ্গে দেখছে প্রধানমন্ত্রী অ্যান্টনি অ্যালবানিজের সরকার। এই বিষয়ে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার মতো অভিজ্ঞতাও রয়েছে তাঁদের, জানালেন ভারতে নিযুক্ত অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূত ফিলিপ গ্রিন। সাম্প্রতিক অতীতে অস্ট্রেলিয়ার একাধিক হিন্দু মন্দিরে হামলার ঘটনা সামনে এসেছে। এই বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও বার বার উদ্বেগ প্রকাশ করেছেন। এই বিষয়ে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর সঙ্গে কথাও বলেন তিনি।

উপযুক্ত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন আলবানিজ। বুধবার রাজধানী দিল্লিতে অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূত ফিলিপ গ্রিন বলেন, “আমরা সমস্ত ধর্মের ক্ষেত্রেই এই ধরনের ঘটনাকে গুরুত্ব দিয়ে দেখি। হিন্দু মন্দিরের ঘটনাকেও গুরুত্বের সঙ্গে বিবেচনা  করা হবে । এই ধরনের ঘটনা মোকাবিলায় যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে আমাদের প্রশাসনের। পুলিশ, গোয়েন্দা সংস্থা, বহু সংস্কৃতি সংস্থা, অন্য সরকারি কর্তৃপক্ষ এই বিষয়টিকে তৎপরতার সঙ্গে দেখছে। এই ঘটনা যাতে করে উদ্বেগজনক দিকে না পৌঁছায়, তার ব্যবস্থা করতে আমরা বদ্ধপরিকর ।

উগ্র খালিস্তানি কার্যকলাপ প্রসঙ্গে প্রশ্ন করা হলে অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূত বলেন, “ বন্ধু ভারতের প্রতি শ্রদ্ধাশীল অস্ট্রেলিয়া। দীর্ঘদিনের সম্পর্ক দুই রাজ্যের। আমরা এই বিষয়ে সংবেদনশীল পদক্ষেপের জন্য রুদ্ধদ্বার বৈঠক করছি।”