টেলরের উপহার ৮২ লক্ষ, ৫০ জন ট্রাকচালকের প্রত্যেককে

Written by SNS August 3, 2023 4:42 pm

ওয়াশিংটন: পাশ্চাত্য সঙ্গীত দুনিয়ার অন্যতম জনপ্রিয় পপ তারকা নন, মোট ১২টি গ্র্যামি বিজয়ী তিনি। অন্যতম ধনী টেলর সুইফট অবশ্য শুধু তারকা হিসেবেই বিখ্যাত নন। নিজের দিল দরিয়া স্বভাবের জন্যও তিনি বিখ্যাত। টেলর অ্যালিসন সুইফট আগামী নভেম্বরে ১০০ কোটি টাকার মালিক হতে চলেছেন।

সেই সুইফট আপাতত নিজের ষষ্ঠ ওয়ার্ল্ড ট্যুর ‘দ্য এরাজ় ট্যুর’- যা ইতিহাসের অন্যতম লাভজনক ট্যুরও তাতে ব্যস্ত। চলতি বছরের ১৭ মার্চ থেকে শুরু হয়েছে সেই ট্যুর। আগামী বছর ১৭ অগস্ট শেষ হতে চলেছে তা।

আমেরিকায় ইতিমধ্যেই শেষের দিকে ট্যুরের কনসার্ট। তার আগেই ট্যুরের সাফল্যে নিজের সঙ্গীদের জন্য ঢেলে খরচ করলেন টেলর। বিভিন্ন শহরের এক স্টেডিয়াম থেকে অন্য স্টেডিয়ামে যাওয়ার জন্য ৫০ টি ট্রাক ব্যবহার করেন পপ তারকারা। সেই ৫০ জন ট্রাকচালকদের ভাগ্যই যেন ফিরিয়ে দিলেন গায়িকা । তাঁদের প্রত্যেককে প্রায় ৮২ লক্ষ টাকা করে বোনাস দিলেন টেলর। আমেরিকায় ট্যুরের শেষ পর্বে এসে গায়িকার থেকে এমন উপহার পেয়ে অভিভূত ট্রাকচালকরা।

শুধু ট্রাকচালকরাই নন, নিজের ব্যান্ডের সঙ্গীতশিল্পী, নৃত্যশিল্পী-সহ গোটা দলের প্রত্যেক সদস্যকেই কিছু না কিছু উপহার দিয়েছেন টেলর। পপ তারকার এই উদারতার ফলে পূর্ব নির্ধারিত পারিশ্রমিকের থেকে বেশিই উপার্জন করেছেন তাঁর দলের সব শিল্পী। টেলরের এই পদক্ষেপের প্রশংসায় বিনোদন জগতের অন্যান্য শিল্পীও। শুধু নিজের কথা না ভেবে বাকিদের জন্যও ভাবতে পারেন এক মাত্র, টেলরই। সমাজমাধ্যমের পাতা ভরে গিয়েছে অনুরাগীদের এমন মন্তব্যে।

শুধু ‘দ্য এরাজ় ট্যুর’ নয়, একের পর এক কনসার্টে পারফর্ম করাকালীন নিজের পুরনো অ্যালবাম আবার নতুন করে রেকর্ড করাও শুরু করেছেন টেলর। অ্যালবামের স্বত্ব সংক্রান্ত সমস্যার কারণে ইতিমধ্যেই ‘রেড (টেলর্স ভার্সন)’, ‘স্পিক নাও (টেলর্স ভার্সন)’ নতুন করে রেকর্ড করে প্রকাশও করে ফেলেছেন তিনি। এর পর পালা তাঁর ‘১৯৮৯’ অ্যালবামের। গত ৬০ বছরে টেলরই প্রথম শিল্পী, যাঁর চারটি অ্যালবাম একসঙ্গে জায়গা করে নিয়েছেন বিলবোর্ডের সেরা দশের তালিকায়।