বিজেপির বিরুদ্ধে তেলেঙ্গানার সরকার ফেলার চক্রান্তের বিস্ফোরক দাবি বিধায়কের 

Written by SNS October 29, 2022 4:41 pm

হায়দরাবাদ, ২৯ অক্টোবর– বিজেপির বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তুললেন তেলেঙ্গানার শাসকদল ভারত রাষ্ট্র সমিতির বিধায়ক রোহিত রেড্ডি। তিনি দাবি করেন, বিজেপি তরফে বলা হয় ১০০ কোটি টাকা নিয়ে বিদ্রোহ করে বিআরএস সরকার ফেলে দাও। নয়তো ইডি-সিবিআই পিছনে লাগবে। 

 

এদিকে, তেলেঙ্গানায় বিধায়ক ‘কেনাবেচা’ কাণ্ডে নতুন মোড়। শুক্রবার এই সংক্রান্ত একটি টেলিফোনিক বার্তালাপ ফাঁস করেছে রাজ্যের ক্ষমতাসীন (জাতীয় স্তরের রাজনীতিতে যোগ দিতে টিআরএস নাম বদল করে বিআরএস করা হয়েছে)। মুখ‌্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের দলের তরফে টুইটারে সেই কথোপকথনের অডিও পোস্ট করে দাবি করা হয়েছে, তাদের হাতে আরও প্রমাণ রয়েছে, সেগুলি ক্রমশ প্রকাশ্যে আনা হবে। এদিকে, বিধায়কদের বিপুল অর্থ ও পদের টোপ দিয়ে তেলেঙ্গানার বিআরএস সরকারকে ফেলে দেওয়ার চক্রান্তের অভিযোগে ধৃত তিনজনকে এদিন মুক্তি দিয়েছে বিশেষ অ‌্যান্টি কোরাপশন ব্যুরো (এসিবি) কোর্ট। আদালত জানিয়েছে, অভিযুক্তদের বিরুদ্ধে বিশেষ প্রমাণ মেলেনি। তাছাড়া, এই ক্ষেত্রে প্রিভেনশন অফ কোরাপশন অ‌্যাক্ট প্রযোজ‌্য নয়।

 

এদিন বিআরএস বিধায়ক রোহিত রেড্ডি দাবি করেছেন, দল পালটাতে তাঁকে ১০০ কোটি টাকার টোপ দিয়েছিল বিজেপি । রাজি না হলে অপরাধমূলক মামলায় ফাঁসিয়ে দেওয়ার হুমকিও দেওয়া হয়েছে। তাঁর বিরুদ্ধে ইডি-সিবিআই লেলিয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়। রেড্ডির দাবি, তাঁকেই অন‌্য বিধায়কদের ঘুষের প্রলোভন দিয়ে ভাঙিয়ে আনার জন‌্য কাজ করতে বলা হয়েছিল। দল পালটে বিজেপিতে যোগ দেওয়ার জন‌্য বিধায়ক পিছু ৫০ কোটি টাকা দেওয়ার কথা বলা হয়। অন‌্যদিকে, বিধায়ক বান্দি সঞ্জয় প্রসিদ্ধ ইয়াদরি মন্দিরের নামে শপথ করে বলেছেন, এই বিধায়ক কেনাবেচার সঙ্গে তার কোনও যোগ নেই।