রাহুলের ‘জালিয়াতি’, বাম-ঘনিষ্ঠের অভিযোগ খারিজ সুপ্রিম কোর্টে

Written by SNS December 17, 2022 5:58 pm

তিরুবন্তপুরম, ১৭ ডিসেম্বর– সুপ্রিম কোর্টে স্বস্তিতে রাহুল। কেরলের ওয়েনাড় লোকসভা কেন্দ্র থেকে কংগ্রেস নেতা রাহুল গান্ধির ভোটে জেতাকে চ্যালেঞ্জ জানিয়ে দায়ের হওয়া মামলা শনিবার খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। বিচারপতি এএস বোপান্না এবং দীপঙ্কর দত্তের বেঞ্চ এ বিষয়ে কেরল হাই কোর্টের রায়ই বহাল রেখেছে।

২০১৯ সালের লোকসভা ভোটে উত্তরপ্রদেশের অমেঠীর পাশাপাশি কেরলের ওয়েনাড় কেন্দ্র থেকেও লড়েছিলেন তৎকালীন কংগ্রেস সভাপতি রাহুল। অমেঠীতে বিজেপির স্মৃতি ইরানির কাছে হেরে গেলেও ওয়েনাড়ে বাম প্রার্থীকে ৪ লক্ষেরও বেশি ভোটে হারিয়ে তিনি জয়ী হন। এর পর রাহুলের বিরুদ্ধে নির্বাচনী অনিয়মের অভিযোগ আনেন সিপিএম ঘনিষ্ঠ সরিতা নায়ার।

কেরল হাই কোর্ট ২০১৯ সালে সরিতার অভিযোগ খারিজ করে দিয়েছিল। এর পর সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন তিনি। রাহুলের পাশাপাশি এর্নকুলম লোকসভা কেন্দ্রের জয়ী কংগ্রেস প্রার্থী হিবি এডেনের ভোটে জয়কে চ্যালেঞ্জ জানিয়ে সরিতার দায়ের করা আবেদনও শনিবার খারিজ করে দিয়েছে শীর্ষ আদালত।

কেরল হাই কোর্ট ২০১৯ সালে সরিতার অভিযোগ খারিজ করে দিয়েছিল। এর পর সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন তিনি। রাহুলের পাশাপাশি এর্নকুলম লোকসভা কেন্দ্রের জয়ী কংগ্রেস প্রার্থী হিবি এডেনের নির্বাচনকে চ্যালেঞ্জ জানিয়ে সরিতার দায়ের করা আবেদনও শনিবার খারিজ করে দিয়েছে শীর্ষ আদালত।