ফের শুভেন্দুর নিশানায় রাজ্য সরকার, টুইটে আর্থিক তহবিল অপব্যবহারের অভিযোগ 

Written by SNS June 24, 2023 8:00 pm

মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে ফের নিশানা করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।  শনিবার একটি টুইট করেন শুভেন্দু অধিকারী। করমণ্ডল দুর্ঘটনায় রাজ্য সরকার ক্ষতিগ্রস্তদের যে আর্থিক সাহায্য করেছেন তা বেআইনিভাবে করা হয়েছে বলে অভিযোগ তাঁর। রাজ্য সরকার ‘‌বিল্ডিং এবং অন্যান্য নির্মাণ কর্মীদের কল্যাণমূলক বোর্ডের’‌ তহবিল ব্যবহার করে আর্থিক সাহায্য করেছে বলে অভিযোগ শুভেন্দু অধিকারীর। বেআইনি পথে এই তহবিল ঘোরানো হয়েছে বলে টুইটে অভিযোগ করেছেন নন্দীগ্রামের বিধায়ক। এদিন তিনি একটি চেক টুইট করেন।পঞ্চায়েত নির্বাচনের আগে ফের এই অভিযোগ তুলে রাজনীতির ময়দান গরম করতে চেয়েছেন বলে মনে করা হচ্ছে। যদিও এই বিষয়ে এখনও রাজ্য সরকারের পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

সম্প্রতি করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় কয়েকশো মানুষ মারা যান। বাংলার নিহত ও আহতের সংখ্যাও ছিল প্রচুর। এই পরিবারগুলিকে আর্থিক সাহায্য করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিহতদের শেষ শ্রদ্ধা জানানোর পাশাপাশি নিহতের পরিবারদের একজন সদস্যকে হোমগার্ডের চাকরিও দেন। এই আর্থিক সাহায্য বেআইনি পথে অন্য তহবিল থেকে করা হয়েছে বলে অভিযোগ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ।

বিষয়টি নিয়ে শুভেন্দু অধিকারী কেন্দ্রীয় সরকারকে চিঠি লিখেছেন, যাতে রাজ্য সরকারের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হয়। বেআইনি ভাবে আর্থিক সাহায্য করে  মানুষের মন জয় করার চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ বিরোধী দলনেতার। কেন্দ্রীয় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রকের নজরে বিষয়টি আনা হয়েছে। ঠিক কী লিখেছেন শুভেন্দু?‌  তিনি লেখেন, ‘‌করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় আর্থিক সাহায্য দেওয়া হয়েছে বেআইনি পথে। রাজ্য সরকার ‘‌বিল্ডিং এবং অন্যান্য নির্মাণ কর্মীদের কল্যাণমূলক বোর্ডের’‌ তহবিল ঘুরিয়ে দিয়ে এই আর্থিক সাহায্য করেছে।  এটা দিনের আলোর মতো পরিষ্কার যে মিড–ডে মিলের টাকা ঘুরিয়েও ক্ষতিপূরণ দেওয়া হয়েছে। বগটুই গণহত্যার ক্ষতিপূরণ মিড–ডে মিলের টাকায় দেওয়া হয়েছে। তাই কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানকে চিঠি লিখে অর্থের অপব্যবহারের কথা জানিয়েছি।’‌

 
 ।