বিশ্ববিদ্যালয়ের তরফে বিশেষ আমন্ত্রণ, কেমব্রিজে ভাষণ দিতে যাচ্ছেন রাহুল গান্ধী

Written by SNS February 17, 2023 5:16 pm
দিল্লি, ১৭ ফেব্রুয়ারি — সরাসরি কেমব্রিজ থেকে ডাক বলে কথা। তাই চলতি মাসের শেষে ফের বিদেশ যাচ্ছেন রাহুল গান্ধি। কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ের স্কুল অফ বিজনেসের পড়ুয়াদের সামনে আন্তর্জাতিক সম্পর্ক, গণতন্ত্র-সহ একাধিক বিষয়ে ভাষণ দেওয়ার আমন্ত্রণ জানানো হয়েছে কংগ্রেস প্রাক্তন সভাপতি রাহুলকে।

জানা গিয়েছে চলতি মাসের শেষে কেমব্রিজ বিজনেস স্কুল আন্তর্জাতিক সম্পর্ক এবং গণতন্ত্র বিষয়ক একটি আলোচনাসভার আয়োজন করেছে। সেখানে বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনী হিসাবে রাহুল গান্ধিকে আমন্ত্রণ জানানো হয়েছে। তাঁর সঙ্গে ওই অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের একাধিক অধ্যাপক এবং কৃতি প্রাক্তনীরা ভাষণ দেবেন। প্রাক্তন কংগ্রেস সভাপতি নিজেই টুইট করে কেমব্রিজের আমন্ত্রণের কথা জানিয়েছেন। ওই অনুষ্ঠানে যোগে দিতে তিনি যে কতটা মুখিয়ে সেটাও বুঝিয়ে দিয়েছেন।

এই প্রথমবার নয়। এক বছরের মধ্যে এটা রাহুলের দ্বিতীয় কেমব্রিজ সফর। গত বছর মে মাসেও ওই বিশ্ববিদ্যালয়ে একটি আলোচনা সভায় যোগ দিয়েছিলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। সেবারে ‘আইডিয়াজ ফর ইন্ডিয়া’ নামের কনফারেন্সে যোগ দেন রাহুল। এর আগে ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালের সেমিনারেও আমন্ত্রণ পেয়েছিলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি।