ফের ইডির তলব পেতে পারেন সোনিয়া, রাহুল নয়া সভাপতি খাড়্গে

Written by SNS November 7, 2022 6:01 pm

দিল্লি, ৭ নভেম্বর– ন্যাশনাল হেরাল্ড মামলায় কংগ্রেসের প্রাক্তন সভাপতি সোনিয়া গান্ধি, রাহুল গান্ধিকে ফের তলব করতে পারে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এবার নব সংযোজন মল্লিকার্জুন খাড়গে। এর আগে রাহুলকে পাঁচ দফা এবং সোনিয়াকে এক দফা জিজ্ঞাসাবাদ করেছে ইডি। তদন্তকারীদের সূত্রে খবর, কংগ্রেসের অধূনা বন্ধ মুখপত্র ইয়াং ইন্ডিয়ার অ্যাকাউন্ট থেকে সন্দেহজনক লেনদেনের তথ্য পেয়েছে ইডি। তবে সরকারিভাবে তারা এখনও কিছু জানায়নি।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটির সূত্র জানিয়েছে যে, ভুয়ো কোম্পানির নামে ৪-৫ কোটি টাকার লেনদেন হয়েছে। ইডি সেই ভুয়ো সংস্থাগুলির মালিক, শেয়ারহোল্ডার, পরিচালকদের বিবৃতি রেকর্ড করেছে।

সোনিয়া, রাহুলরা ছাড়াও ইয়ং ইন্ডিয়ার পরিচালকদের মধ্যে পবন বনসল এবং মল্লিকার্জুন খাড়্গে আছেন। তাঁদেরও তলব করবে ইডি। আর এক পরিচালক মোতিলাল ভোরা এবং অস্কার ফার্নান্ডেজ মারা গিয়েছেন। তবে সবচেয়ে বেশি শেয়ার রয়েছে সনিয়া, রাহুলের নামে। অ্যাসোসিয়েটেড জার্নালস লিমিটেড (এজেএল) সংবাদপত্রটি প্রকাশ করত। এই মামলায় অগাস্টেই ইয়াং ইন্ডিয়ার দিল্লি অফিসে অভিযান চালিয়েছিল ইডি। তল্লাশির সময় খাড়্গে উপস্থিত ছিলেন।

ন্যাশনাল হেরাল্ড হল জাতীয় কংগ্রেসের অধুনা বন্ধ ইংরেজি মুখপাত্র। এছাড়া নবজীবন নামে হিন্দি এবং কওমি আওয়াজ নামে উর্দু পত্রিকা বের করত কংগ্রেস। তিনটি কাগজই প্রকাশ করত অ্যাসোসিয়েটেড জার্নাল লিমিটেড নামে একটি প্রতিষ্ঠান।