জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের ভাইস চেয়ারম্যান পদে সোনালি চক্রবর্তী বন্দ্যোপাধ্যায়

Written by SNS June 22, 2023 8:06 pm

কলকাতা, ২২ জুন – পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের ভাইস চেয়ারম্যান পদে এলেন সোনালি চক্রবর্তী বন্দ্যোপাধ্যায়। সোমবার রাজ্য উচ্চশিক্ষা দফতরের তরফে বিজ্ঞপ্তি জারি করে এই ঘোষণা করা হয়। এর আগে কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে ছিলেন সোনালি  চক্রবর্তী বন্দ্যোপাধ্যায়। এর আগে আদালতের নির্দেশে উপাচার্য পদ থেকে সরে যেতে হয় তাঁকে। তবে পদ ছেড়ে দিলেও বর্তমানে কলকাতা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগে অধ্যাপনা করেন সোনালি।  তাঁর আরেক পরিচয়, তিনি রাজ্যের প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী ।

রাজ্য উচ্চশিক্ষা দফতরের বিজ্ঞপ্তি অনুযায়ী, কলকাতা বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনার পাশাপাশি সোনালি রাজ্য জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের ভাইস চেয়ারম্যানের অতিরিক্ত দায়িত্ব পালন করতে পারবেন। তবে এই পদের জন্য আলাদা করে বেতন বা ভাতা পাবেন না তিনি। নির্দেশিকায় আছে, কলকাতা বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনার জন্য সোনালি যে পরিমাণ বেতন বা ভাতা পান, সমপরিমাণ বেতন বা ভাতাই ভবিষ্যতে পাবেন।
সোনালির বয়স ৬৫ বছর হওয়া পর্যন্ত বা উচ্চশিক্ষা দফতরের তরফে পদ সংক্রান্ত নতুন কোনও নির্দেশিকা জারি না হওয়া পর্যন্ত ভাইস চেয়ারম্যানের পদ বহাল থাকবে সোনালির।  বর্তমানে জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের চেয়ারম্যান পদে রয়েছেন কলকাতা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য বিভাগের শিক্ষক মলয়েন্দু সাহা।