সোনাঝুরির  হাটে লোক বসানো কে কেন্দ্র করে শুরু হয় বচসা

Written by SNS September 18, 2022 12:53 pm

বীরভূম, ১৮সেপ্টেম্বর —  শান্তিনিকেতনের সোনাঝুরির হাট কারো কাছেরই অজানা নয়। সোনাঝুরির হাট  শান্তিনিকেতনের এক অন্যতম আকর্ষণ।আর এই সোনাঝুরির হাট এ শনিবার যে কান্ডটি ঘটলো তাতে সেখানে শান্তি বিঘ্নিত হয়। শান্তিনিকেতনের  এই সোনাঝুরি হাটে  দোকান দেওয়াকে কেন্দ্র করে জোর বচসা বাঁধল দুই গোষ্ঠীর মধ্যে। আর সেটি দেখে ক্ষুদ্ধ অনেকেই।

হাটের পুরনো দোকানদারদের অভিযোগ, রূপপুরের তৃণমূল  নেতা তথা প্রাক্তন অঞ্চল সভাপতি কাজি নুরুল হুদা তাঁর কয়েকজন কাছের লোককে জোর করে হাটে বসানোর চেষ্টা করেছেন। তা নিয়েই বাধা দেওয়া হয়। কারণ, যাদেরকে নতুন করে হাটে দোকান বসাতে দেওয়া হচ্ছিল, তাঁরা কেউই সোনাঝুরি হাট ব্যবসায়ী পরিচালনা সমিতির সদস্য নয়। এরপরই বাধা দেওয়া হয় তাঁদেরকে। যা নিয়ে দু’পক্ষের মধ্যে বচসা শুরু হয়। শুরু হয় ধস্তাধস্তি। শেষ অবধি এই পরিস্থিতি সামাল দিতে ছুটে আসে শান্তিনিকেতন থানার পুলিশ।

বিষয়টি ঘিরে চলছে অভিযোগ-পাল্টা অভিযোগের পালা।এই বিষয়টি কানে যেতেই তা খতিয়ে দেখার আশ্বাস দিয়েছে বোলপুর পুরসভা। তৃণমূল নেত্রী ও বোলপুর পুরসভার চেয়ারম্যান পর্ণা ঘোষ বলেছেন, ‘আমরা বিষয়টি দেখছি। ঝামেলা এড়াতে কড়া ব্যবস্থা নেওয়া হবে। সোনাঝুরি হাটে বিভিন্ন জায়গা থেকে পর্যটকরা আসেন। তাঁরা এসে যদি দেখে এখানে হাটের মধ্যেই ব্যবসায়ীরা ঝামেলা করছেন, তাহলে শান্তিনিকেতনেরই নাম খারাপ হবে।’

……………