পিত্রোদার রাম, হনুমান এবং মন্দির মন্তব্যে পালটা কটাক্ষ মালব্যর

Written by SNS June 7, 2023 4:20 pm

দিল্লি, ৭ জুন– ফের খবরে বা বলা ভালো বিতর্কে ইন্ডিয়ান ওভারসিজ কংগ্রেসে’র সভাপতি শ্যাম পিত্রোদা । তিনি আবার রাহুল গান্ধির ‘মেন্টর’ও বটে। সম্প্রতি আমেরিকায় একটি অনুষ্ঠানে রাম, হনুমান এবং মন্দির নিয়ে ‘বিতর্কিত’ মন্তব্য করেন তিনি। পিত্রোদার কথায়, বর্তমান ভারতে “বেকারত্ব, মুদ্রাস্ফীতি, শিক্ষা ও স্বাস্থ্যের মতো মৌলিক বিষয়গুলি পেছনে চলে গিয়েছে।” পিত্রোদা প্রশ্ন করেন, “রাম, হনুমান, মন্দির কি বেকারত্ব ঘোচাতে পারবে?” আর পিত্রোদার এই বক্তব্য সামনে আসতেই মাঠে নেমে পড়েছে গেরুয়া শিবির। পালটা টুইটে রাহুল ঘনিষ্ট কংগ্রেস নেতাকে কটাক্ষ করেছেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য ।

বর্তমানে রাহুল আমেরিকা সফরে।  গত ২ জুন থেকে দিন দশকের জন্য তিনি গিয়েছেন সেখানে।  কংগ্রেস নেতার সঙ্গী হয়েছেন ইন্ডিয়ান ওভারসিজ কংগ্রেসে’র সভাপতি পিত্রোদা। সেখানেই একটি অনুষ্ঠানে তিনি দাবি করেন, মোদি সরকার শিক্ষা, স্বাস্থ্য, বেকারত্বের মতো মৌলিক বিষয়গুলিকে গুরুত্ব দিচ্ছে না, বরং ধর্মীয় বিষয়ে অনেক বেশি নজর তাদের। পিত্রোদা মন্তব্য করেন, “বেকারত্ব, মূদ্রাস্ফীতি, শিক্ষা, স্বাস্থ্য নিয়ে আমাদের সমস্যা রয়েছে। অথচ এই বিষয়গুলি নিয়ে কেউ কথা বলেন না। সবাই রাম, হনুমান, মন্দিরের কথা বলে। আমি বলেছি, মন্দির বেকারত্ব ঘোচাতে পারবে না।

টুইটারে পিত্রোদার এই বক্তব্যের ভিডিও পোস্ট করে অমিত মালব্য কটাক্ষ করেছেন, “হিন্দুদের উপর বিষ ঢালা হচ্ছে এবং মন্দিরের অবমাননা করা হচ্ছে।”  পিত্রোদার এমন মন্তব্যের পরে রাহুল গান্ধির নীরবতা নিয়েও কটাক্ষ করেছেন বিজেপির আইটি সেলের প্রধান। মালব্যর দাবি, ২০২৩-এর এপ্রিলে ভারতে খুচরো বাজারে মুদ্রাস্ফীতির হার ৪.৭ শতাংশে নেমেছে। যা গত ১৮ মাসে সবথেকে কম। পাইকারি মুদ্রাস্ফীতিও ভাল অবস্থায় রয়েছে। বিজেপি নেতার আরও দাবি, ভারতের মুদ্রাস্ফীতি পিত্রোদা যে দেশে বাস করেন অর্থাৎ মার্কিন যুক্তরাষ্ট্রের তুলনায় অনেক কম।