শাহরুখ ‘জিন্দা হ্যায়’

Written by SNS January 25, 2023 5:10 pm
মুম্বাই, ২৫ জানুয়ারি– ২০২৩ সালের পৃথিবীতে, যখন বিনোদন ব্যাপারটাই তার রূপরেখা বদলে ফেলেছে সেই সময় প্রায় ষাট ছুঁই ছুঁই এক নায়কের এতো ক্রেজ, ভাবা যায়। কথা হচ্ছে বলিউড বাদশাহ শাহরুখ খানকে নিয়ে। পাঠান ম্যাজিক আরেকবার প্রমান করল শাহরুখ জিন্দা হ্যায়।

এই সিনেমার জনপ্রিয়তা প্রমান করল আজও শাহরুখ খান নামের এক ব্র্যান্ড অনতিক্রম্য হয়ে রয়ে গিয়েছে। ‘পাঠান’ যশরাজের উচ্চাকাঙ্ক্ষী স্পাইভার্সের এক গুরুত্বপূর্ণ প্রোজেক্ট হতে পারে। সিনেমা শুরুর কিছুক্ষণের মধ্যেই আভাস মেলে, হ্যাঁ, ‘শাহরুখ জিন্দা হ্যায়’।

একটা বাণিজ্যিক ছবি যে যে কারণে হিট হয়, সবই রয়েছে এই ছবিতে। চলতি কথায় ‘ফুল প্যাকেজ’। টিজার ও ট্রেলার থেকেই বোঝা গিয়েছিল গল্পের গরু মহাকাশে পৌঁছবে। তাই পৌঁছেছে। 

প্রথম দৃশ্য থেকেই দুদ্দাড়িয়ে এগোতে থাকে ছবির গল্প। কিছুক্ষণের মধ্যেই পর্দায় আপনি। যেমনটা দেখা গিয়েছিল টিজারে। রক্তস্নাত, আহত কিন্তু অবসৃত নন। ততক্ষণে পরিচালক ছবির গল্প চড়া মাত্রায় বেঁধে দিয়েছেন। কিছুই আর অসম্ভব বলে মনে হচ্ছে না। জন আব্রাহাম ও দীপিকাও আপনার সঙ্গে পাল্লা দিয়ে স্ক্রিন মাতাচ্ছেন। ছবির প্রথমার্ধ জুড়ে সেই মেজাজ একই ভাবে বজায় থেকেছে। দ্বিতীয়ার্ধের শুরুতেই পর্দায় সলমানের আবির্ভাব। আপনাদের দু’জনকে একসঙ্গে পর্দায় দেখে যে উল্লাস, তা বুঝিয়ে দেয় জনপ্রিয়তার পারদ মাপার থার্মোমিটারের ক্ষমতা নেই দুই খানের সম্মিলিত জনপ্রিয়তাকে মাপার।