সেনসেক্স সর্বকালের সেরা উচ্চতা ছুঁল, মোদীর মার্কিন সফরকালে ঘরোয়া রেকর্ড

Written by SNS June 21, 2023 3:14 pm

মুম্বই, ২১ জুন– বুধবার সর্বকালের সেরা উচ্চতা ছুঁল সেনসেক্স। অনেকে আবার এই উচ্চতাকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মার্কিন সফরের সঙ্গে জুড়ে দেখতে চাইছেন। মার্কিন সফরে গিয়ে প্রধানমন্ত্রী বিনিয়োগকারীদের সঙ্গে কথা বলছেন। এদিন ভারতীয় সময় সকালে টেসলা ও টুইটার কর্তা ইলন মাস্কের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক হয়েছে। ভারতে টেসলার বিনিয়োগের ব্যাপারে ইতিবাচক ইঙ্গিত দিয়েছেন ইলন। তার পরই দেখা যাচ্ছে বাজার ঊর্ধ্বমুখী।

সকাল সাড়ে দশটা নাগাদ সেনসেক্স ২৩০ পয়েন্ট বেড়ে ৬৩,৫৫৮ তে পৌঁছেছে। অন্যদিকে নিফটি ৪৭ পয়েন্টে উপরে গিয়ে ট্রেড করছিল ১৮,৮৬৪ পয়েন্টে। এর আগে সেনসেক্স ৬৩ হাজার পেরিয়েছিল গত বছর ডিসেম্বর মাসের ১ তারিখ।

এদিন সেনসেক্স প্ল্যাটফর্মে তেজি দেখা গিয়েছে পাওয়ার গ্রিড, লার্সেন অ্যান্ড টুব্রো, এইচডিএফসি ব্যাঙ্ক, উইপ্রো এবং হাউজিং ডেভেলপমেন্ট ফিনান্স কর্পোরেশনকে। এই পরিবেশের যাদের শেয়ার দর নিম্নগামী, তারা হল সান ফার্মা, টাটা মোটরস, টাটা স্টিল, এশিয়ান পেইন্টস, বাজাজ ফিনান্স এবং অ্যাক্সিস ব্যাঙ্ক।

মোটামুটি ভাবে দেখা যাচ্ছে, রিয়েলটি সেক্টরের শেয়ার দর উর্ধ্বমুখী আর ধাতুর শেয়ার দর কমছে। মঙ্গলবার শেয়ার বাজার তথা সেনসেক্স ৬৩৩২৮ পয়েন্টে বন্ধ হয়েছিল। নিফটি বন্ধ হয়েছিল ১৮৮১৭ পয়েন্টে।