শাহের জেড প্লাস সিকিউরিটির বেষ্টনী ভেদ করে গ্রেফতার অন্ধ্রের সাংসদের সচিব

Written by SNS September 8, 2022 4:43 pm

মুম্বাই, ৮ সেপ্টেম্বর– কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর জেড প্লাস সিকিউরিটির বেষ্টনী ভেদ করে ঢুকে পড়লেন এক ব্যক্তি। এদিন মুম্বই সফরের সময় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের নিরাপত্তা বেষ্টনী ভাঙার চেষ্টা এক ব্যক্তি। তিনি অন্ধ্রপ্রদেশের এক সাংসদের ব্যক্তিগত সচিব বলে মুম্বই পুলিশ জানিয়েছে। ধৃত ব্যক্তি হেমন্ত পাওয়ার নিজের কেন্দ্রের স্বরাষ্ট্রমন্ত্রকের নিরাপত্তা অফিসার বলে পরিচয় দেন। তাঁর গলায় নিরাপত্তা অফিসারের পরিচয়পত্র ছিল। কিন্তু মুম্বই পুলিশের সন্দেহ হওয়ায় তারা ওই ব্যক্তির দিকে নজরদারি চালাচ্ছিল। অবশেষে তাঁকে গ্রেফতার করা হয়।

কিন্তু কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর জেড প্লাস সিকিউরিটির বেষ্টনী ভেদ করে করে কীভাবে ওই ব্যক্তি ঢুকে পড়তে পারলেন এই প্রশ্নে অস্বস্তিকর পরিস্থিতির মুখে পড়েছে মুম্বই পুলিশ। কেন্দ্রীয় স্বরাষ্ট্র দফতরও মনে করছে ওই ব্যক্তি কোনও ক্ষতি করতে না পারলেও তিনি অমিত শাহের এতটাই কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন, যে কোনও অঘটন ঘটে যাওয়া অসম্ভব ছিল না। ধৃতের উদ্দেশ্য সম্পর্কে এখনও নিশ্চিত হতে পারেনি পুলিশ।

শাহ মুম্বই গিয়েছিলেন গত ৫ সেপ্টেম্বর। সেখানে একনাথ শিন্ডের নেতৃত্বে নতুন সরকার গঠনের পর এই প্রথম বিজেপির প্রথম সারির নেতাদের কেউ মুম্বই গিয়েছিলেন। বিজেপি সরকারের শরিক হওয়ায় দলীয় কর্মীদের মধ্যে শাহকে নিয়ে তুমুল উন্মাদনা ছিল। উদ্ধব ঠাকরের সরকারকে গদিচ্যুত করতে মহারাষ্ট্র বিজেপির অপারেশন লোটাসের কোচ ছিলেন অমিত শাহই।

দু’দিনের সফরে অমিত শাহ একটি মন্দিরে পুজো দেন। এছাড়া শহরের নানা জায়গায় ছিল তাঁর কর্মসূচি।

ওই ব্যক্তির গতিবিধি নজরে আসে স্বরাষ্ট্রমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা সহকারী পুলিশ কমিশনার নীলকান্ত পাতিলের।পাতিল জানান, শাহ মুখ্যমন্ত্রী এবং উপমুখ্যমন্ত্রীর বাড়িতে গিয়েছিলেন। সেখানেও ওই ব্যক্তি হাজির ছিলেন। তাঁর পরিচয় জানার পর পুলিশ নিশ্চিত হতে তদন্ত শুরু করে এবং একজন নিরাপত্তারক্ষীকে মোতায়েন করা হয় ওই ব্যক্তির গতিবিধির উপর নজর রাখতে। তিনি সাদা শার্টের উপর নীল ব্লেজার পরা ছিলেন।

অমিত শাহ মুম্বই থেকে দিল্লির পথে উড়ে গেলে পুলিশ হেমন্ত পাওয়ারকে গ্রেফতার করে। পুলিশ এখনও স্পষ্ট করেনি তিনি অন্ধ্রপ্রদেশের কোন সাংসদের ব্যক্তিগত সচিব।