প্রয়াত পরিচালক অঞ্জন চৌধুরীর ছেলে সন্দীপ চৌধুরী

Written by SNS January 3, 2023 4:29 pm

কলকাতা,৩ জানুয়ারী — মঙ্গলবার বাংলার সাংস্কৃতিক জগতের কালো দিন। ভোরেই প্রখ্যাত সংগীতশিল্পী সুমিত্রা সেনের প্রয়াণ।সেই শোকের ছায়া ছড়িয়ে ছিল সঙ্গীত প্রেমী মানুষের মনে আর তারমধ্যেই আরেক দুঃসংবাদ , জনপ্রিয় পরিচালক অঞ্জন চৌধুরীর ছেলে তথা টলিউড পরিচালক সন্দীপ চৌধুরীর অকাল প্রয়াণ।

‘গুরুদক্ষিণা’, ‘বড় বউ’, ‘ছোট বউ’, ‘নবাব’, ‘লোফার’-এর মতো সিনেমার মাধ্যমে বাংলা সিনেমার দর্শকদের মন জয় করেছিলেন অঞ্জন চৌধুরী।তিনি বুঝতেন বাঙালি দর্শকের মনের কথা, পছন্দের গল্প বলতেন সাবলীল ভাবে। বাবার পথ অনুসরণ করেই পরিচালনার জগতে আসেন সন্দীপ চৌধুরী  । তৈরি করেছেন ‘এরাও শত্রু’, ‘বিদ্রোহিনী’র মতো সিনেমা। কালার্স বাংলার ‘ফেরারি মন’, ‘কন্যাদান’ সিরিয়ালের সঙ্গেও যুক্ত ছিলেন তিনি।দীর্ঘ প্রায় কুড়ি বছর ধরে বাঙালি দর্শকের মনোরজ্ঞন করে আসছিল তার প্রযোজনা সংস্থা।

 দিন পনেরো আগে সিরিয়ালের সেটেই অসুস্থ হয়ে পড়েন সন্দীপ চৌধুরী। ৪৪ বছরের পরিচালককে ইকবালপুরের এক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাঁর চিকিৎসা চলছিল। মঙ্গলবার সকালে পরিচালকের প্রয়াণের খবর জানায় তার পরিবারের লোকেরা। প্রাথমিক ভাবে  মনে করা হচ্ছে, হৃদরোগে আক্রান্ত হয়েই মারা যান তিনি।