সেনার সন্মানেও আগুন রিচার বুলিতে

Written by SNS November 24, 2022 3:35 pm
মুম্বাই, ২৪ নভেম্বর– কিছু তারকা আছেন যাদের যে কোন বিষয়ে কথা বলা যেন অভ্যেস। সে দেশের সম্মানে আঘাত লাগলেও পিছপা হন না তাঁরা। সেই তালিকায় এবার নাম লেখালেন অভিনেত্রী রিচা চাড্ডা। যে সে ব্যাপার নয় তিনি মুখ খুললেন একেবারে ভারতীয় সেনার অসম্মান নিয়ে। বেফাঁস টুইট করে বিতর্কে অভিনেত্রী রিচা চাড্ডা। অবশ্য রিচার মন্তব্যে দ্রুত ঝাঁপাতে ভোলেনি বিজেপি। দ্রুত ক্ষমা চাইতে হবে তাঁকে, দাবি বিজেপির ।

আসলে অভিনেত্রী ভারতীয় সেনার নর্দার্ন কম্যান্ডের লেফটেন্যান্ট জেনারেল উপেন্দ্র দ্বিবেদীর একটি মন্তব্যে প্রতিক্রিয়া দিয়েছিলেন। গতকালই নর্দান আর্মির কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল উপেন্দ্র দ্বিবেদীর জানিয়েছিলেন, কেন্দ্র নির্দেশ দিলেই পাক অধিকৃত কাশ্মীর পুনর্দখল করতে প্রস্তুত তাঁরা। তিনি বলেন, ”ভারত সরকারের নির্দেশ পালন করতে সেনা প্রস্তুত। এই ধরনের নির্দেশ দিলেই আমরা তা পালন করব।”

রিচা চাড্ডা সেনা আধিকারিকের এই মন্তব্যের প্রেক্ষিতে অবজ্ঞাসূচক টুইট করেন। অনেকটা সেনার ওই আধিকারিকক স্মরণ করিয়ে দেওয়ার ভঙ্গিতে তিনি বলে দেন, ‘গালওয়ানের কথা মনে আছে?’ আসলে ২০২০ সালে গালওয়ানে চিনের সঙ্গে সংঘর্ষে খানিকটা হলেও বেকায়দায় পড়ে গিয়েছিল ভারতীয় সেনা। চিনা সেনার সঙ্গে সংঘর্ষে সেবার ২০ জন ভারতীয় সেনা জওয়ান শহিদ হন। আবার ভারতীয় ভুখণ্ডের কিছুটা অংশ সেসময় চিনের দখলে চলে গিয়েছে বলেও দাবি করেন বিরোধীরা। রিচা অনেকটা সেই স্মৃতি উসকে দিয়ে সেনা আধিকারিককে খোঁচা দিতে চেয়েছেন।

তাতেই বেজায় চটেছে নেটদুনিয়া। নেটিজেনরা বলছেন, ওই অভিনেত্রী ভারতীয় সেনাকে অসম্মান করেছেন। কেউ কেউ বলছেন, দেশের সেনার প্রতি কোনও ভালবাসাই নেই রিচার।