ডিভিশন বেঞ্চে মাণিকের স্বস্তি 

Written by SNS August 10, 2023 8:47 pm

কলকাতা, ১০ আগস্ট – নিয়োগ সংক্রান্ত মামলায় স্বস্তি পেলেন মানিক ভট্টাচার্য। স্ত্রী জামিনে মুক্তি পাওয়ার ৪৮ ঘণ্টার মধ্যেই  আদালত থেকে ফের স্বস্তির খবর  মিলল। সিঙ্গল বেঞ্চে মানিককে করা জরিমানা ও সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ খারিজ করে দিল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। যার ফলে জেলবন্দি মানিক অনেকটাই স্বস্তি পেলেন বলে মনে করা হচ্ছে।

গত বছর অক্টোবরে নিয়োগ সংক্রান্ত মামলায় গ্রেফতার হন মানিক ভট্টাচার্য।  তাঁর গ্রেফতারির পর গ্রেফতার হন তাঁর স্ত্রী ও ছেলেও । তার পর ২টি মামলায় মানিককে মোটা টাকা জরিমানা ও সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ দেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। বিচারপতি গঙ্গোপাধ্যায়ের সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন মানিক। বৃহস্পতিবার বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চে মামলাটির শুনানির পর সিঙ্গল বেঞ্চের রায় খারিজ করে দিয়েছে ডিভিশন বেঞ্চ।

 

এর মধ্যে একটি মামলায় মানিক ভট্টাচার্যকে ৫ লক্ষ টাকা জরিমানা করেছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। অন্য মামলায় মানিকের দেশ ও বিদেশে থাকা সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়েছিলেন তিনি। ২টি মামলাই ছিল টেটের ফল সংক্রান্ত। পরীক্ষা দিয়েও ফল জানতে না পারায় আদালতের দ্বারস্থ হয়েছিলেন ২ পরীক্ষার্থী।