‘অশালীনতা-র অভিযোগ, গ্রেফতার রাখি সাওয়ান্ত

Written by SNS January 19, 2023 5:26 pm

রাখি সাওয়ান্ত (Photo: IANS)

শার্লিন চোপড়ার অভিযোগের ভিত্তিতে গ্রেফতার রাখি সাওয়ান্ত। টাইমস নাওয়ের রিপোর্ট অনুযায়ী, শার্লিন চোপড়ার অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার রাখিকে গ্রেফতার করে আম্বোলি থানার পুলিশ। এদিন দুপুর তিনটে নাগাদ নিজের ডান্স অ্যাকাডেমি লঞ্চ করার পরিকল্পনা ছিল। স্বামী আদিলের সঙ্গে যৌথভাবে ওই অ্যাকাডেমি তৈরি করেছেন তিনি। রাখির গ্রেফতারির কথা নিশ্চিত করেন শার্লিন। তাঁর টুইট বার্তা, “ব্রেকিং নিউজ! আমার FIR-এর ভিত্তিতে আম্বোলি পুলিশ রাখি সাওয়ান্তকে গ্রেফতার করেছে। গতকাল তাঁর আগাম জামিনের আবেদন খারিজ করেছে মুম্বই সেশনস কোর্ট।” ঠিক কী অভিযোগ ছিল শার্লিনের? অভিনেত্রীর দাবি ছিল, রাখি অশালীন ভাষা প্রয়োগ করে তাঁকে আক্রমণ করেছেন। গত বছর নভেম্বর মাসে ওই অভিযোগ করেন তিনি। সেই অভিযোগের ভিত্তিতে রাখি এবং তাঁর আইনজীবী ফাল্গুনী ব্রহ্মভাটের বিরুদ্ধে FIR রুজু করে মুম্বই পুলিশ। ভারতীয় দণ্ডবিধির ধারা সহ IT আইনের একাধিক ধারায় রাখির বিরুদ্ধে মামলা রুজু হয়।
শার্লিনের অভিযোগ ছিল, রাখি সাওয়ান্ত প্রেস কনফারেন্স ডেকে তাঁর একটি অশ্লীল ভিডিয়ো দেখিয়েছিলেন। কুরুচিকর ভাষায়  ওই ভিডিয়ো দেখানো হয়েছিল বলে অভিযোগ। অন্যদিকে, রাখিও কিন্তু শার্লিনের বিরুদ্ধে ওশিওয়ারা পুলিশ স্টেশনে অভিযোগ দায়ের করেছিলেন। তাঁর প্রেমিক বদল করা নিয়ে নাকি কুরুচিকর মন্তব্য করেছিলেন শার্লিন, এমনটাই অভিযোগ রাখির। পুলিশকে তিনি জানান , ২০২২-এর ৬ নভেম্বর শার্লিন তাঁকে নিয়ে একটি ভিডিয়ো বানান এবং তা সোশাল মিডিয়ায় পোস্ট করেন। ওই ভিডিয়োতেই নাকি রাখির বিরুদ্ধে কুরুচিকর মন্তব্য করেন শার্লিন। ভারতীয় দণ্ডবিধির ৫০০, ৫০৪, ৫০৬, ৫০৯ ধারায় মামলা রুজু করেছিল পুলিশ।
প্রসঙ্গত, বিগত কয়েকদিন ধরে চর্চায় আছেন রাখি সাওয়ান্ত। কিছুদিন আগেই তিনি জানান, প্রেমিক আদিল খান দুরানির সঙ্গে সাত মাস আগে বিয়ে হয়ে গিয়েছে তাঁর। প্রথমে বিষয়টি অস্বীকার করেছিলেন আদিল। কিন্তু, পরে তিনি জানান, সত্যিই রাখির সঙ্গে বিয়ে হয়েছে তাঁর। সোশাল মিডিয়ায় বিয়ের ছবি শেয়ার করে বলেন, “বিয়ে হয়নি সে কথা আমি একবারও বলিনি। তুমি আমার জীবন।” তাঁর সংযোজন, “তবে পরিবারকে বোঝাতে আমার একটু সময় লাগবে।”