রাহুলকে চ্যালেঞ্জ আসাদউদ্দিন ওয়াইসির,  তোপ বিধুরির বিরুদ্ধেও 

Written by SNS September 25, 2023 4:16 pm
 হায়দরাবাদ, ২৫ সেপ্টেম্বর – লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে বাড়ছে রাজনৈতিক উত্তাপ। বিজেপি শাসিত এনডিএ জোটকে হারাতে ‘ইন্ডিয়া’য়  জোট বেঁধেছে ২৮টি বিরোধী দল। তবে এই জোটে সামিল হয়নি অল ইন্ডিয়া মজলিশ-ই-ইত্তেহাদুল মুসলিমান বা এআইএমআইএম। এবার ইন্ডিয়া জোটের অন্যতম নেতা রাহুল গান্ধি-কে সরাসরি চ্যালেঞ্জ করলেন মিম প্রধান আসাদউদ্দিন ওয়াইসি । কংগ্রেস নেতাকে চ্যালেঞ্জ করে তিনি বলেন হায়দরাবাদ থেকে লোকসভা নির্বাচনে লড়তে।

বরাবরই হায়দরাবাদ কেন্দ্র থেকে লড়ে আসছেন এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়াইসি। অন্যদিকে কংগ্রেস নেতা মূলত কেরলের ওয়েনাড় আসন থেকেই দাঁড়ান। তবে গত লোকসভা নির্বাচনে তিনি উত্তর প্রদেশের আমেঠি থেকেও প্রার্থী হয়েছিলেন বিজেপি নেত্রী স্মৃতি ইরানির বিরুদ্ধে। আমেঠি থেকে হেরে গেলেও, ওয়েনাড থেকে জেতেন রাহুল। এবারের নির্বাচনে রাহুল গান্ধি কোন আসন থেকে প্রার্থী হবেন, তা নিয়ে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে জল্পনা-কল্পনা। আর সেই জল্পনার মাঝেই এবার সরাসরি চ্যালেঞ্জ জানালেন ওয়াইসি।

রবিবার তিনি এক জনসভায় রাহুল গান্ধিকে আক্রমণ করে বলেন, “এবার ওয়েনাড় নয়, হায়দরাবাদ থেকে লড়ুন। আপনি বড় বড় বক্তব্য রাখেন। বাস্তব মাটিতে আসুন এবং আমার বিরুদ্ধে লড়াই করুন। আমি প্রস্তুত রয়েছি।”

প্রসঙ্গত, গত সপ্তাহেই তেলেঙ্গানা থেকে এআইএমআইএম প্রধানকে আক্রমণ করেন রাহুল গান্ধি। তিনি অভিযোগ করেন, বিজেপির পকেটে রয়েছে এআইএমআইএম। সেই কারণে তাদের বিরুদ্ধে কোনও তদন্ত হচ্ছে না। রাহুল বলেন, “এআইএমআইএম-র বিরুদ্ধে কোনও মামলা নেই। কেবলমাত্র বিরোধীদের আক্রমণ করা হচ্ছে। মোদিজি কখনও নিজের লোকজনদের আক্রমণ করেন না। উনি আপনাদের মুখ্যমন্ত্রী ও এআইএমআইএম নেতাদের নিজের বলে মনে করেন। তাই তাদের বিরুদ্ধে কোনও মামলা নেই।”

শুধু কংগ্রেস নেতা রাহুল গান্ধিকেই নয়, বিজেপি সাংসদ রমেশ বিধুরির অসংসদীয় ভাষার ব্যবহার নিয়েও মুখ খুলেছেন এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়াইসি। হায়দরাবাদের জনসমাবেশ থেকে রবিবার তিনি বলেন, ‘সেইদিন আর দূরে নেই যখন সংসদের মধ্যে মুসলিম সাংসদদের হেনস্থা করা হবে।’ গত বৃহস্পতিবার রাতে সংসদে দাঁড়িয়ে বিএসপির সংখ্যালঘু সাংসদ দানিশ আলিকে অসংসদীয় ভাষায় আক্রমণ করে বিতর্কে জড়ান বিজেপি সাংসদ রমেশ বিধুরি।  

রমেশের বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণের দাবি তুলেছে বিভিন্ন মহল। সাংসদ দানিশ আলি বলেছেন, রমেশের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়া হলে তিনি নিজেই সাংসদ পদ ছেড়ে দেবেন। তাঁর পাশে দাঁড়িয়েছেন ইন্ডিয়া জোটের সাংসদরা। তাঁরা জানান, রমেশের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া না হলে তাঁরা সংসদের অধিবেশনে অংশ নেবেন না। এমন রাজনৈতিক পরিস্থিতিতে এবার সোচ্চার হয়েছেন আসাদউদ্দিন ওয়াইসি। এই বিষয়ে বিজেপিকেও আক্রমণ করেন তিনি। তিনি বলেন, ‘আমি দেখলাম একজন বিজেপি সাংসদ একজন মুসলিম সাংসদকে গালমন্দ করছেন। এরা জনপ্রতিনিধি? এদের ভোট দিয়ে নির্বাচিত করেছেন মানুষ? এবার তো দেখা যাবে সংসদের অন্দরে মুসলিম সাংসদদের হেনস্থা করা হবে।’ তাঁর আরও সংযোজন, ‘কোথায় আপনার সবকা সাথ সবকা বিকাশ? এখন প্রধানমন্ত্রী কেন চুপ করে রয়েছেন?’

এই ঘটনার পর সংসদে দাঁড়িয়ে ক্ষমা চেয়ে নেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। কিন্তু বিতর্ক থামেনি।