লেহ-তে ফের নব অবতারে রাহুল, বাবার জন্মবার্ষিকী পালন করতে স্পোর্টস বাইকে

Written by SNS August 19, 2023 5:40 pm

লাদাখ, ১৯ আগস্ট-– তিনি কখনো ট্রাক ড্রাইভারের সঙ্গী তো কখনো মেকানিকের হেল্পার। এবার আবার নয়া অবতারে প্রাক্তন কংগ্রেস সভাপতি তথা সাংসদ রাহুল গান্ধি। পাহাড়ের বুক চিরে একেবারে সঙ্গীদের নিয়ে লেহ-তে স্পোর্টস বাইকে নয়া অবতারে ধরা দিলেন রাহুল গান্ধি।

২০ আগস্ট প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধির জন্মবার্ষিকী। এই দিনটি এই লেহ-তেই পালন করবেন রাহুল। তার আগে নিজেই সোশ্যাল মিডিয়ায় একগুচ্ছ ছবি পোস্ট করেছেন ওয়ানড়ের সাংসদ। যেখানে দেখা যাচ্ছে, হেলমেট মাথায় স্পোর্টস বাইক চালাচ্ছেন তিনি। ক্যাপশনে লিখেছেন, “আমরা প্যাংগং লেকের দিকে এগিয়ে যাচ্ছি। বাবা বলতেন সেটাই বিশ্বের সবচেয়ে সুন্দর জায়গা।” জানা গিয়েছে, শনিবার ট্যুরিস্ট ক্যাম্পেই থাকবেন রাহুল। তারপর প্যাংগং লেকে রাজীব গান্ধির জন্মজয়ন্তী পালন করবেন। প্রথমে ঠিক ছিল দিন দুয়েক থেকেই ফিরে যাবেন দিল্লি। তবে এখন শোনা যাচ্ছে, আগামী ২৫ আগস্ট পর্যন্ত লাদাখেই থাকবেন কংগ্রেস নেতা।

উল্লেখ্য, রাহুল সবে ফিরে পেয়েছেন সাংসদ পদ। ‘মোদি’ মামলায় পেয়েছেন আদালতের স্থগিতাদেশ। অবশ্য এই ঝামেলার আগেই ‘ভারত জোড়ো যাত্রা’য় দক্ষিণ ভারত থেকে কাশ্মীর পর্যন্ত পদযাত্রা করেছিলেন রাহুল। জনসংযোগ গড়তে তাঁর এই কর্মসূচি রীতিমতো শাসক বিজেপির মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছিল। তার পর থেকে জনসংযোগে নানা ভূমিকায় দেখা যাচ্ছে সোনিয়াপুত্রকে। কখনও ডেলিভারি বয়ের বাইকে চেপে ঘুরেছেন তিনি তো কখনও সবজি বিক্রেতার সঙ্গে বাড়িতে বসে মধ্যাহ্ন ভোজ করেছেন। এবার লাদাখের হিল কাউন্সিলের নির্বাচনের দিন কয়েক আগেই ভূস্বর্গে পৌঁছে গেলেন রাহুল। রাহুল যে লেহ সফরে যাবেন, তা অবশ্য অনাস্থা বিতর্কের সময়ই জানিয়েছিলেন। সেই মতোই হাজির তিনি। এদিন লেহ জেলা কংগ্রেসের সভাপতি শেরিং নামগিয়াল জানান, শুক্রবার ভিড়ে ঠাসা প্রেক্ষাগৃহে স্থানীয় ছেলেমেয়েদের সঙ্গে দীর্ঘ কথা বলেন রাহুল। তবে শুধু জনসংযোগই নয়, রয়েছে বিশেষ কারণ।

উল্লেখ্য, জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা প্রত্যাহারের পর এই প্রথম লেহ-লাদাখ সফরে রাহুল গান্ধি।