চলতি মাসের ১৭ এ ফের রাজ্যে আসতে পারেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু

Written by SNS August 2, 2023 5:05 pm

New Delhi: NDA's candidate Droupadi Murmu gestures after filing her nomination papers for the Presidential election, at Parliament in New Delhi, Friday, June 24, 2022. (Photo: Qamar Sibtain/IANS)

দিল্লি, ২ আগস্ট– সব ঠিক থাকলে ৫ মাস পর ফের রাজ্যে সফরে আসতে পারেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু । স্বাধীনতা দিবসের ঠিক পরপর সরকারি অনুষ্ঠানে যোগ দিতে আসবেন রাষ্ট্রপতি। যদিও সরকারি ভাবে জানান হয়েছে, তাঁর সফরসূচি এখনো চূড়ান্ত হয়নি।

রাষ্ট্রপতি ভবন সূত্রের খবর, আগামী ১৭ আগস্ট একদিনের সফরে রাজ্যে আসছেন রাষ্ট্রপতি। একাধিক সরকারি কর্মসূচি সেরে সেদিনই ফিরে যাবেন তিনি। এর আগে গত মার্চ মাসে রাজ্যে এসেছিলেন রাষ্ট্রপতি। সেবার বেশ কিছু কর্মসূচি ছিল তাঁর। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও দেখা হয় তাঁর। এবারে অবশ্য তেমন কোনও কর্মসূচি নেই বলেই জানা গিয়েছে।

প্রাথমিকভাবে জানা গিয়েছে, ১৭ আগস্ট সকাল সাড়ে ১১ টা নাগাদ কলকাতা বিমানবন্দরে নামবেন রাষ্ট্রপতি। সেখান থেকে সরাসরি তিনি চলে যাবেন গার্ডেনরিচে শিপবিল্ডার্স ইঞ্জিনিয়ারিং লিমিটেডে। সেখানকার একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার পর জিআরএসই’‌র অনুষ্ঠানে যাবেন তিনি। দুপুর ১টা ৪০ থেকে ৩টে ১০ মিনিট পর্যন্ত ওই অনুষ্ঠানে থাকবেন দ্রৌপদী মর্মু। তার পর সেখান থেকেই আবার নয়াদিল্লি চলে যাবেন তিনি।

শেষবার বাংলায় রাষ্ট্রপতি বাংলায় এসেছিলেন শপথ নেওয়ার পরপরই। সেবার রাজ্য সরকারের সঙ্গে যৌথ কর্মসূচিও ছিল তাঁর।