দিলীপ ঘোষের দলিল নিয়ে সংবাদ মাধ্যমে মুখ খুললেন প্রসন্ন রায়

Written by SNS May 15, 2023 4:56 pm
কলকাতা,১৫ মে — নিয়োগ দুর্নীতি নিয়ে রাজ্য থেকে রাজনীতি তোলপাড় হয়েছে এতদিনে। অনেক রথী মহারথী জেলের মুখ দেখেছেন নিয়োগ দুর্নীতি মামলায়। বর্তমানেও একের পর এক জট খুলেই চলেছে এবং  তদন্তে নেমে একাধিক জনকে গ্রেফতার করেছে সিবিআই।এবার সামনে উঠে আসছে নিয়োগ সুর্নিটি মামলায় জড়িত প্রসন্ন ও বিজেপি নেতা দিলীপ ঘোষের দলিল সংক্রান্ত মামলা । যারা এজেন্টদের সঙ্গে চাকরিপ্রার্থীদের সেতুবন্ধনের কাজ করতেন। তাঁদেরই একজন প্রসন্ন রায়। যাঁর বাড়ি থেকে বিজেপি নেতা দিলীপ ঘোষের সম্পত্তির দলিল পাওয়া গিয়েছিল বলে অভিযোগ। এ নিয়ে প্রসন্ন এতদিন কোনও কথা বলেননি।
সোমবার তাঁকে আলিপুর আদালতে পেশ করা হয়েছিল। প্রথমে কোর্টে পরে সংবাদমাধ্যমের সামনে দিলীপের দলিলের বিষয়ে মুখ খুললেন তিনি ।

এদিন প্রসন্ন রায় দাবি করেন, তাঁর বাড়ি থেকে দিলীপ ঘোষের কোনও সম্পত্তির আসল দলিল সিবিআই বাজেয়াপ্ত করেনি। যা মিলেছে তা হল দলিলের সার্টিফায়েড কপি।সাংবাদিকদের এই প্রশ্নের জবাবে প্রসন্ন রায় বলেন, ‘মিউটেশন ও বিদ্যুৎ সংযোগের জন্য ওই সার্টিফায়েড কপি তোলা হয়েছিল।

প্রসন্নকে এও প্রশ্ন করা হয়, আপনার সঙ্গে কি দিলীপ ঘোষের কোনও টাকাপয়সার লেনদেন হয়েছিল? জবাবে তিনি বলেন, ‘না না। ওসব বাজে কথা। আমার সঙ্গে কোনও লেনদেন হয়নি।’ তাঁকে প্রশ্ন করা হয়েছিল, কীভাবে দিলীপ ঘোষের সঙ্গে আপনার আলাপ? এই প্রশ্নের অবশ্য কোনও উত্তর তিনি দেননি।

এই দলিল কাণ্ড নিয়ে কম বিতর্ক হয়নি। তৃণমূল বারবার প্রশ্ন তুলেছে, মিডলম্যান প্রসন্ন রায়ের বাড়ি থেকে দিলীপের দলিল পেয়েছে সিবিআই। তাহলে কেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতিকে জেরা করা হচ্ছে না?