পিএফআই দমন অভিযানে কেন্দ্রের পাশে রাহুল

Written by SNS September 22, 2022 4:50 pm

rahul gandhi

দিল্লি, ২২ সেপ্টেম্বর– সব ধরনের জঙ্গি ও নাশকতা কড়া হাতে দমন শাসকদল ও বিরোধী দল কংগ্রেস জোট বাধল। উগ্র ইসলামিক সংগঠন পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার ডেরায় অভিযান নিয়ে দিল্লিতে উচ্চ পর্যায়ের বৈঠক করলেন স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ । বৈঠকে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল এবং জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ-সহ একাধিক নিরাপত্তা সংস্থার প্রধান উপস্থিত ছিলেন। ভারত সরকারের এই অভিযানে সরকারের পাশে দাঁড়িয়েছেন রাহুল গান্ধিও। 

সূত্রের খবর, বৈঠক শেষে জঙ্গি দমন অভিযানের প্রেক্ষিতে স্বরাষ্ট্র মন্ত্রককে বলা হয়েছে রাজ্যগুলিকে সর্তক করতে। এই অভিযান প্রসঙ্গে রাহুল গান্ধি বলেছেন, সব ধরনের জঙ্গি ও নাশকতা কড়া হাতে দমন করা উচিত। এখনও পর্যন্ত বিরোধী দলগুলির মধ্যে কংগ্রেস সরকারের পাশে দাঁড়িয়েছে।

বৈঠকে গোয়েন্দা সংস্থাগুলি জানায়, পিএফআইয়ের কাছে প্রচুর বিদেশি অর্থ আসছে। এটাই সবচেয়ে উদ্বেগের। সূত্রের খবর, মধ্যপ্রাচ্যের বেশ কয়েকটি দেশের নামজাদা স্বেচ্ছাসেবী সংগঠন পিএফআইকে অর্থ দিয়ে সাহায্য করছে বলে গোয়েন্দারা জানতে পেরেছেন। আরব দুনিয়ায় নিজেদের দেশে সংস্থাগুলি ইসলাম ধর্মের প্রসার এবং জনসেবা করে থাকে। সেই সংস্থার টাকা এদেশে বিচ্ছিন্নতাবাদী এবং নাশকতামূলক কাজে ব্যবহার করছে পিএফআই। জানা যাচ্ছে, ওই সব সংস্থার কাছ থেকে সরাসরি অর্থ পাচ্ছে না ওই সংগঠন। বিভিন্ন ব্যক্তি ও সংস্থা মারফত টাকা পৌঁছয় পিএফআইয়ের হাতে। যে কারণে ওই সংস্থার বাড়বাড়ন্ত বেশি কেরলে। সেখানে ২০১২ সাল থেকে রাজ্য প্রশাসন পিএফআইয়ের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে।