গুজরাটে পাকিস্তানি চর সন্দেহে ১ জন গ্রেফতার 

Written by SNS October 20, 2023 7:41 pm

আনন্দ, ২০ অক্টোবর – গুজরাটের আনন্দ থেকে এক ব্যক্তিকে গ্রেফতার করল গুজরাট এটিএস।  পাকিস্তানি চর সন্দেহে  ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। পাকিস্তানি হলেও তিনি দীর্ঘদিন ধরেই গুজরাটে  থাকছিলেন। সেখান থেকেই ভারত সংক্রান্ত বিভিন্ন তথ্য পাকিস্তানে সরবরাহ করতেন বলে অভিযোগ। গুজরাট এটিএস সূত্রে খবর, বেশ কয়েক মাস ধরেই ওই ব্যক্তির উপর নজর  রাখা হচ্ছিল। অবশেষে আনন্দ থেকে তাঁকে গ্রেফতার করা হয়।

গুজরাট এটিএস সূত্রে জানা গিয়েছে, ওই পাকিস্তানি চরের নাম লাভ শঙ্কর। তিনি আদতে পাকিস্তানের নাগরিক। সে দেশেই তাঁর জন্ম। ১৯৯৯ সালে তিনি ভারতে এসেছিলেন। তার পর থেকে তিনি গুজরাটের বিভিন্ন প্রান্তে থেকেছেন। তবে গত কয়েক বছর ধরে আনন্দেই থাকছিলেন তিনি। সেখানে তিনি শ্বশুর বাড়িতে থাকতেন। শ্রমিকের কাজ করার পাশাপাশি ভারতের বিভিন্ন গোপন তথ্য পাকিস্তানে পাঠাতেন বলে অভিযোগ।

দীর্ঘ দিন ধরেই তার উপর সন্দেহ ছিল বলে জানিয়েছে গুজরাট এটিএস। সন্দেহ হওয়ার পর থেকেই লাভ শঙ্করের উপর নজরদারি শুরু হয়। লাভ শঙ্করের বিরুদ্ধে একাধিক ডিজিটাল নথি রয়েছে, যার মাধ্যমে চরবৃত্তির বিষয়ে নিশ্চিত প্রমাণ পান গোয়েন্দারা। এরপরই তাঁকে গ্রেফতার করা হয়। অভিযুক্তকে জিজ্ঞাসাবাদ শুরু করেছে গুজরাট এটিএস। সেই জিজ্ঞাসাবাদের মাধ্যমে অভিযুক্ত কী কী তথ্য পাকিস্তানে পাচার করেছেন সে বিষয়ে জানার চেষ্টা করছেন এটিএস-এর তদন্তকারীরা। পাকিস্তানে কাদের সঙ্গে তাঁর যোগাযোগ ছিল, ভারতে আর কোন কোন ব্যক্তি তাঁর সঙ্গে জড়িত কিনা সমস্ত তথ্যই জানার চেষ্টা করছে গুজরাট এটিএস।