মঙ্গলবারই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করতে চেয়ে নোটিস পাঠাল সিবিআই

Written by SNS April 17, 2023 4:46 pm

কলকাতা, ১৭ এপ্রিল –  মঙ্গলবারই অভিষেক বন্দ্যোপাধ্যায় জিজ্ঞাসাবাদ করতে চেয়ে নোটিস পাঠাল সিবিআই। সিবিআই সূত্রে খবর, দুপুর দেড়টা নাগাদ ই-মেলে  নোটিস পৌঁছয় অভিষেকের কাছে। ওই সূত্র মারফত জানা যাচ্ছে, মঙ্গলবারই অভিষেককে জিজ্ঞাসাবাদ করতে চাইছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। 

নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত কুন্তল ঘোষের চিঠি মামলায় অন্তর্বর্তী স্থগিতাদেশ দেয় দেশের শীর্ষ আদালত। জানিয়ে দেওয়া হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই স্থগিতাদেশ বহাল থাকবে। আগামী ২৪ এপ্রিল সেই মামলার পরবর্তী শুনানি। কিন্তু সুপ্রিম কোর্টের নির্দেশের পরও এদিন বেলা ১টা নাগাদ হাজিরার নোটিস পাঠানো হয়। যার জেরে ইতিমধ্যেই সিবিআইয়ের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ তুলছে তৃণমূল শিবির।

কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় কুন্তল ঘোষের চিঠি প্রসঙ্গে নির্দেশনামায় বলেছিলেন, প্রয়োজনে অভিষেককে জিজ্ঞাসাবাদ করতে পারবে ইডি, সিবিআইয়ের মতো কেন্দ্রীয় সংস্থা। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যান তৃণমূল সাংসদ। সেই মামলায় হাই কোর্টের রায়ে স্থগিতাদেশ দেয়  সুপ্রিম কোর্ট। 

নিয়োগ দুর্নীতিকাণ্ডে ধৃত কুন্তল ঘোষ দীর্ঘ দিন ধরেই অভিযোগ করে চলেছেন , কেন্দ্রীয় গোয়েন্দারা তাঁকে অভিষেকের নাম বলার জন্য চাপ দিচ্ছেন। জেল থেকে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বিরুদ্ধে এই নিয়ে নিম্ন আদালতের বিচারককে চিঠিও লেখেন কুন্তল। অভিযোগ প্রেসিডেন্সি জেলের সুপারের মাধ্যমে পাঠানো হয়েছিল হেস্টিংস থানায়। যেখানে পুলিশি হস্তক্ষেপ চেয়েছিলেন কুন্তল। অভিষেকের বয়ান থেকেই কুন্তল সূত্র পেয়েছিলেন কি না, তা নিয়ে সংশয়ও  প্রকাশ করেন বিচারপতি  গঙ্গোপাধ্যায়। সেই কারণে তাঁকে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন বলে পর্যবেক্ষণ ছিল বিচারপতি গঙ্গোপাধ্যায়ের।