গুজরাতের মাটিতে জাতীয়তাবাদ থেকে দুর্নীতি, সবেতেই কংগ্রেসকে খোঁচা মোদির

নির্বাচনের আগে কংগ্রেস ঘনিষ্ঠ নেতাদের কাছ থেকে হিসাব বহির্ভূত টাকা উদ্ধারকে নির্বাচনী কেলেঙ্কারি বলে কংগ্রেসকে কটাক্ষ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি।

Written by SNS April 11, 2019 11:36 am

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Photo: IANS)

জুনাগড় – নির্বাচনের আগে কংগ্রেস ঘনিষ্ঠ নেতাদের কাছ থেকে হিসাব বহির্ভূত টাকা উদ্ধারকে নির্বাচনী কেলেঙ্কারি বলে কংগ্রেসকে কটাক্ষ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। সেই সঙ্গে রাহুল গান্ধির বাসভবনের ঠিকানা টেনে এনে কংগ্রেসের দুর্নীতিকে ‘তুঘলক রােড নির্বাচনী কেলেঙ্কারি’ বলে ব্যঙ্গ করলেন মােদি। গুজরাতের জুনাগড়ের এক জনসভায় মােদি বক্তব্য রাখতে গিয়ে রীতিমতাে কংগ্রেসকে তুলােধনা করলেন। মধ্যপ্রদেশের কংগ্রেস সরকারের দুর্নীতি নিয়ে মােদি বলেন, ‘মধ্যপ্রদেশে ৬ মাস হয়নি কংগ্রেস সরকারে এসেছে, এরই মধ্যে সরকারের দুর্নীতি প্রকাশ্যে এসেছে। গরিব ও শিশুদের মুখের খাবার কেড়ে নিয়েছে কংগ্রেস’।

কংগ্রেসকে আক্রমণ করে মােদি বলেন, ‘গরিবের খাবার মুখ থেকে কেড়ে নিয়ে নিজের দলের নেতাদের পেট ভরাচ্ছে কংগ্রেস। এমনকি গরীব মহিলাদের টাকাও তারা লুট করে নিচ্ছে’।

নির্বাচনী প্রচারে বিজেপি নিজেদের ট্র্যাক রেকর্ড শােনাচ্ছে, অন্য দিকে কংগ্রেস তাদের টেপ রেকর্ড শােনাচ্ছে। তাদের একটাই আওয়াজ মােদি হটাও বলে অভিযােগ তুলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি।

নিজের ঘরের মাটিতে মােদিকে জাতীয়তাবাদ নিয়ে ফের সরব হতে দেখা যায়। সার্জিক্যাল ট্রাইক এবং এয়ার স্ট্রাইক নিয়ে বিরােধীদের কটাক্ষ করে মােদি বলেন, ‘সার্জিক্যাল স্ট্রাইক এবং এয়ার স্ট্রাইককে ভয় পেয়েছে কংগ্রেস’। এমনকি জওয়ানদের বীরত্ব নিয়ে প্রশ্ন তােলা হচ্ছে বলে অভিযােগ করেন।

দেশের সুরক্ষা নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য দেশকে সুরক্ষিত রাখাই বিজেপির একমাত্র লক্ষ্য। এই প্রসঙ্গে তিনি জম্মু ও কাশ্মীর প্রসঙ্গও টেনে আনেন। কংগ্রেসকে কটাক্ষ করে মােদি বলেন, জম্মু ও কাশ্মীরকে পৃথক করতে চাইছে কংগ্রেস। একই দেশের মধ্যে পৃথক প্রধানমন্ত্রীর কথা বলছে কংগ্রেস।

গুজরাত, বিহারের মতাে অকংগ্রেসী রাজ্যের উদাহরণ টেনে এনে প্রধানমন্ত্রী বলেন, এরা তাে এই ধরণের দাবি তুলছে না, কিন্তু কংগ্রেস তুলছে। কংগ্রেস সন্ত্রাসদমনে কোনও কার্যকরী পদক্ষেপ নেয়নি বলে অভিযােগ তুলেছেন মােদি। তাঁর অভিযােগ, রিমাের্ট কন্ট্রোল দিয়ে দেশ চালানাে হচ্ছে।