চেনাজানা নায়িকা ছাড়া জায়গা নেই, তাই : নোরা

Written by SNS August 29, 2023 3:30 pm

মুম্বই: কিছুদিন আগেই তিনি তার অভিনয় নিয়ে নন আলোচনায় ছিলেন কনম্যান সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে সম্পর্কের জেরে। যদিও তিনি দাবি করেন তাঁর সঙ্গে সুকেশের কোনও সম্পর্ক ছিল না। যা হোক সেই বলিউড সেনসেশন নোরা ফাতেহি, আইটেম গানে ঝড় তুললেও ক্যারিয়ারে এখন পর্যন্ত কোনো সিনেমায় নায়িকা হিসেবে মূল চরিত্রে কাজ করতে পারেননি। কিন্তু এই নায়িকা না হওয়ার পেছনে নোরা যা জানালেন তা একপ্রকার ঝড় তোলার মত।

নোরা বলেন, আমার মনে হয় না, আমি নাচি বলে আমাকে নায়িকা চরিত্রে নেওয়া হয় না। আমাদের আইকনিক নায়িকারাও ড্যান্সার ছিলেন এবং দারুণ কাজ করে গেছেন। তারা আইটেম গানেও বাজিমাত করেছিলেন। এটা (আইটেম ড্যান্সার) নায়িকা হওয়ার একটা অংশ শুধু। আসলে কেউ আমাকে নিয়ে নায়িকা বানানোর ঝুঁকি নিতে চান না।

তিনি মনে করেন, যদি একজন নায়িকা সব দিক দিয়ে ভালো করে, মানে অভিনয় দক্ষতা, উপস্থিতি, গ্ল্যামার, ভাষাগত দক্ষতা সব উতরে যেতে পারে, তাহলে সুযোগটা তার । প্রতি বছর বলিউডে কিছু নির্দিষ্ট পরিমাণ ছবি তৈরি হয়। আর নির্মাতারা সবসময় তাদের চেনাজানা নায়িকা নিয়ে কাজ করেন, নতুনদের সুযোগ দিতে চান না।তার কথায়, ‘ধরুন চারজন নায়িকা সিনেমায় নিয়মিত কাজ করছে এবং তারাই ঘুরেফিরে কাজ পাচ্ছে। নির্মাতারাও ওই চারজনকে নিয়েই ভাবে, এর বাইরে চিন্তা করেন না।’ বর্তমানে একাধিক সিনেমায় কাজ করছেন নোরা ফাতেহি। তবে কোনও প্রজেক্ট নিয়েই খুব একটা চর্চা নেই। হিন্দির পাশাপাশি তেলেগু অভিনেতা বরুণ তেজের সঙ্গেও একটি সিনেমা করছেন তিনি।