প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের জন্মদিন,  শুভেচ্ছা জানালেন নরেন্দ্র মোদি  

Written by SNS September 26, 2023 3:17 pm

দিল্লি, ২৬ সেপ্টেম্বর –  প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং ২৬ সেপ্টেম্বর পা রাখলেন ৯১ বছরে। মঙ্গলবার সকালে তাঁর জন্মদিনে দীর্ঘায়ু কামনা করে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । ইউপিএ জমানার প্রাক্তন প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে , কংগ্রেস সাংসদ রাহুল গান্ধি , কংগ্রেস নেতা প্রিয়াঙ্কা গান্ধি থেকে শুরু করে  বিজেপি, আপ- সমস্ত রাজনৈতিক দলের নেতানেত্রীরা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক্স টুইটারে লেখেন,  ‘প্রাক্তন প্রধানমন্ত্রী ডক্টর মনমোহন সিংজিকে জন্মদিনের শুভেচ্ছা। তাঁর দীর্ঘ এবং সুস্থ জীবন প্রার্থনা করছি। ‘  ইউপিএ সময়কালের প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের পরবর্তী প্রধানমন্ত্রী হন নরেন্দ্র মোদি।

কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে লেখেন , ‘ প্রাক্তন প্রধানমন্ত্রী ডক্টর মনমোহন সিংয়ের জন্মদিনে শুভেচ্ছা জানাই। সরল, সাধারণ জীবনযাপন এবং রাজনৈতিক ক্ষেত্রে বিনয়ী মনমোহন এক দৃষ্টান্ত।  তাঁর কাজই তাঁর পরিচয়। দেশের প্রতি তাঁর অবদানের জন্য আমরা তাঁর কাছে কৃতজ্ঞ। তাঁর সুস্থতা ও দীর্ঘজীবন কামনা করি। ‘
সাংসদ রাহুল গান্ধি এক্সে লেখেন , ‘প্রাক্তন প্রধানমন্ত্রী ডক্টর মনমোহন সিংজির অখণ্ডতা , দেশ গড়ার ক্ষেত্রে এবং অর্থনৈতিক উন্নয়নের জন্য তাঁর দায়বদ্ধতা আমাকে অনুপ্রাণিত করেছে তিনি সুস্থ থাকুন, আনন্দে থাকুন তাঁর জন্মদিনে এই শুভেচ্ছা জানাই।

২০০৪  থেকে  ২০১৪ পর্যন্ত দেশের প্রধানমন্ত্রীর দায়িত্ব সামলেছেন মনমোহন সিং। ১৯৯১ থেকে ১৯৯৬ পর্যন্ত তৎকালীন প্রধানমন্ত্রী পি ভি নরসিম্হা রাওয়ের মন্ত্রিসভায় অর্থমন্ত্রী ছিলেন মনমোহন সিং। দেশের অর্থনৈতিক ক্ষেত্রে সেই সময় ব্যাপক সংস্কার করেন তিনি।
প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংও জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন রাজ্যসভার সাংসদ মনমোহন সিংকে।  ইন্ডিয়া জোটে কংগ্রেসের শরিক দলগুলোর নেতারাও শুভেচ্ছাবার্তা জানান প্রাক্তন প্রধানমন্ত্রীকে। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল , তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন থেকে শুরু করে এনসিপি প্রধান শরদ পওয়ার- সকলেই প্রাক্তন প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়েছেন।