২০ কোটি না দিলেই মেরে ফেলবো, মুকেশকে ফের হুমকি মেল

Written by Sunita Das October 28, 2023 4:16 pm
মুম্বই : ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানিকে প্রাণ রক্ষার বিনিময়ে ২০ কোটি দিতে বলা হল। ইমেল মারফত প্রাণনাশের হুমকি পেয়েছেন রিলায়েন্স কর্তা । সেই ইমেলে ২০ কোটি টাকা দাবি করা হয়েছে। টাকা না দিলে মুকেশ আম্বানিকে খুন করা হবে হুমকি দেওয়া হয়েছে।
মুম্বই পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। পুলিশ জানিয়েছে, মুকেশ আম্বানিকে যে ইমেল পাঠানো হয়েছে তাতে লেখা আছে, ‘আপনি যদি আমাদের ২০ কোটি টাকা না দেন, আমরা আপনাকে মেরে ফেলব। আমাদের ভারতের মধ্যে সব থেকে ভালো শুটার আছে।’
বিষয়টি নজরে আসতেই মুকেশের নিরাপত্তারক্ষী, গামদেবী থানায় অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিশ। ভারতীয় দণ্ডবিধি ৩৮৭ ও ৫০৬ (২) ধারায় মামলা রুজু করা হয়েছে। জানা গেছে, গত ২৭ অক্টোবর এই ইমেল করা হয়েছে। এই ঘটনার পিছনে কে বা কারা জড়িত সেটাই পুলিশ খুঁজে বের করার চেষ্টা করছে। মুকেশ আম্বানির সঙ্গে এমন ঘটনা আগেও একাধিকবার ঘটেছে। গত বছরই মুকেশ ও তাঁর পরিবারকে ফোন করে হুমকি দেয় রাকেশ কুমার মিশ্র নামে এক ব্যক্তি। মুম্বই পুলিশ বিহার থেকে তাকে গ্রেফতার করেছিল। আম্বানি পরিবারের বাসভবন ‘অ্যান্টিলিয়া’ সহ এইচএন রিলায়েন্স ফাউন্ডেশন হাসপাতালে বিস্ফোরণ করার হুমকি দিয়েছিল রাকেশ।
২০২১ সালেও এমন হুমকি পেয়েছিলেন মুকেশ। সে বার একটি গাড়ি করে ২০টি বিস্ফোরক পাঠিয়েছিল দুষ্কৃতীরা। সঙ্গে চিঠিও পাঠায়। সেখানে লেখা ছিল, ‘এটা তো কেবল ট্রেলর।’
ফোন করে মুকেশ আম্বানিকে হুমকি দেওয়া হয়েছিল, তাঁর এইচএন রিলায়েন্স ফাউন্ডেশন হাসপাতাল এবং দক্ষিণ মুম্বইয়ের বাড়ি ‘অ্যান্টিলিয়া’ বোমা মেরে উড়িয়ে দেওয়া হবে।