হামলার আশংকায় ধনকুবের মুকেশ আম্বানির জীবন, জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা কেন্দ্রের

Written by SNS September 30, 2022 11:28 am

মুম্বাই, ৩০ সেপ্টেম্বর–  গোয়েন্দা সূত্রে জানা গিয়েছে, রিলায়েন্স কর্তা ধনকুবের আম্বানির উপরে হামলার আশঙ্কা রয়েছে। তাই কোনও ঝুঁকি না নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে তার নিরাপত্তা আরো জোরদার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মুকেশ আম্বানির নিরাপত্তা জেড ক্যাটাগরি থেকে বাড়িয়ে জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে ।

৬৫ বছরের মুকেশ ২০১৩ সাল থেকেই জেড ক্যাটাগরির সুরক্ষা পান। তাঁর স্ত্রী নীতা আম্বানিও সুরক্ষা পান। তবে ওয়াই প্লাস ক্যাটাগরির। এবার নিরাপত্তার কারণেই আম্বানির সুরক্ষায় কম্যান্ডো সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হল। উল্লেখ্য, গত বছর আম্বানির মুম্বইয়ের বাসভবন অ্যান্টিলার সামনে থেকে একটি স্করপিও গাড়ি থেকে ২০টি জিলোটিন স্টিক উদ্ধার হয়েছিল। হুমকি চিঠিও পাওয়া গিয়েছিল। ওই ঘটনায় পুলিশে অভিযোগ দায়ের করা হয়। জানা যায়, যে গাড়িতে বোমা রাখা হয়েছিল তার মালিক ব্যবসায়ী মনসুখ হিরনকে মৃত অবস্থায় পাওয়া যায় গত বছরের ৫ মার্চ।

এরপরে রহস্য আরও গভীর হয়। ওই ঘটনার রেশ কাটতে না কাটতেই স্বাধীনতা দিবসে ফের প্রাণনাশের হুমকি পান রিলায়েন্স কর্ণধার। রিলায়েন্স ফাউন্ডেশন হাসপাতালে তিন মিনিটে মোট আটটি ফোন আসে। আম্বানি এবং তাঁর পরিবারের লোকজনকে হুমকি দেওয়া হয়। এই ঘটনায় মুম্বইয়ের ডিবি মার্গ থানায় অভিযোগ দায়ের করা হয়। একজন গ্রেফতার হয়।