মদ, গুটখা খেয়ে নিজে না বাঁচলেও জল বাঁচানোর পরামর্শ সাংসদের 

Written by SNS November 8, 2022 5:27 pm

ভোপাল,৮ নভেম্বর — জল বাঁচানোর পরামর্শ দিতে গিয়ে বলে ফেললেন স্বাস্থ হানিকারণ পদার্থ সেবনের কথা।আর তাতেই শুরু হলো বিভ্রাট। প্রথমে ওনার কথা শুনে মনে হচ্ছিলো কোনো পরিবেশ বিশেষজ্ঞ পরিবেশ সম্পর্কে বোঝাচ্ছেন।কিন্তু হঠাৎ এমন একটি কথা বলে ফেললেন যা নিয়ে বিতর্ক শুরু হয়েছে। 

এই বক্তৃতা করছিলেন মধ্যপ্রদেশের রেওয়ার বিজেপি সাংসদ জনার্দন মিশ্র। রবিবার পরিবেশ সংক্রান্ত একটি সেমিনারে জল বাঁচানোর ডাক দিতে গিয়েই উল্টে মদ্যপান আর গুটখা খাওয়ার পরামর্শ দিয়ে ফেললেন।সংবাদসংস্থা এএনআই এই বিজেপি সাংসদের একটি এক মিনিট ৩১ সেকেন্ডের ভিডিও টুইট করেছে তাতে তাঁকে বলতে শোনা যাচ্ছে, ‘সমস্ত জলাশয় শুকিয়ে যাচ্ছে। মাটির নীচের জল কমে আসছে। এই যে হু হু করে জলস্তর কমছে, তা খুবই উদ্বেগের বিষয়। এভাবে চলতে থাকলে আগামী পৃথিবী শুকিয়ে যাবে।’এই পর্যন্ত সব ঠিক ছিল। কিন্তু এর পরেই সবটা ঘেঁটে যায়। এই বিজেপি সাংসদ বলেন, ‘আপনারা মদ খান, গুটখা খান, আয়োডেক্স নিন—কিন্তু জল বাঁচান।’

বিজেপি সংসদের এই কথা শুনে বিরোধী দলগুলি সমালোচনার ঝড় তুলেছেন রাজনৈতিক মহলে। যদিও তিনি বলেছেন যে জল বাঁচানোর উদ্দেশ্যেই ছিল আসল ,আর যাতে নেশাগ্রস্থ বাক্তিরাও জল বাঁচানোর দিকে নজর দেন ,তাই তিনি এই কথা বলেছেন।