রাজস্থানের প্রচারসভায় মোদির নিশানায় গেহলট সরকার 

Written by SNS October 5, 2023 5:09 pm

যোধপুর, ৫ অক্টোবর – রাজস্থানে বিধানসভা নির্বাচন আসন্নপ্রায়।  তার আগে দুর্নীতির ইস্যুতে কংগ্রেসকে নিশানা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।  রাজস্থান সরকারের দুর্নীতি নিয়ে লাল ডায়েরি প্রসঙ্গও তুলে আনেন তিনি । সেই সঙ্গে মহিলাদের উপর অত্যাচারের প্রসঙ্গও উত্থাপন করেন। প্রধানমন্ত্রীর দাবি,কংগ্রেসের দুর্নীতি প্রকাশ্যে আনতে রাজস্থানে বিজেপির সরকার আসা প্রয়োজন।

বৃহস্পতিবার এক সভায় যোগ দিতে যোধপুর গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই সভা থেকে তিনি রাজস্থানের জন্য ৫ হাজার কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করেন তিনি। বক্তব্য রাখতে গিয়ে দুর্নীতি ইস্যুতে কংগ্রেসকে নিশানা করেন নরেন্দ্র মোদি।  প্রধানমন্ত্রী বলেন, ‘পাঁচ বছরে কংগ্রেস সরকার এক পা-ও এগোয়নি। এখানে ‘কুর্সির খেলা’ দিনরাত চলতেই থাকে।’  প্রধানমন্ত্রী জনতার উদ্দেশ্যে লাল ডায়েরির প্রসঙ্গ উত্থাপন করেন।  তিনি বলেন, ‘ লাল ডায়েরির কথা শুনেছেন ? লোকে বলে,  ওই লাল ডায়েরিতে রাজস্থানের কংগ্রেস সরকারের দুর্নীতির বিবরণ রয়েছে। আমাকে বলুন, ডায়েরির গোপনীয়তা প্রকাশ্যে আসা উচিত নয়? কংগ্রেস সরকার কি ডায়েরির গোপনীয়তা সামনে আসতে দেবে ? রাজস্থানের মানুষের কাছে তাঁর আবেদন, সত্য সামনে আনার জন্য আপনাকে বিজেপি সরকার গঠন করতে হবে।’  
উল্লেখ্য, লাল ডায়েরির বিষয়টি প্রকাশ্যে আসে চলতি বছরের জুলাই মাসে। রাজস্থানে নারী নির্যাতন বৃদ্ধি নিয়ে সেই সময় অশোক গেহলট সরকারের বিরুদ্ধে সরব হয়েছিলেন মন্ত্রিসভার সদস্য রাজেন্দ্র সিং গুঢা। এর জেরে তাঁকে মন্ত্রিসভা থেকে বরখাস্ত করেন মুখ্যমন্ত্রী গেহলট। এরপর রাজস্থানে বিধানসভা অধিবেশন চলাকালীন একটি লাল ডায়েরি নিয়ে হাজির হন গুঢা। এতে গেহলট সরকারের দুর্নীতির প্রমাণ আছে বলে দাবি করেন। সেই সঙ্গে সেটি বিধানসভায় পেশ করার আবেদন জানালেও তা খারিজ হয়ে যায়। যোধপুরের সভা থেকে সেই লাল ডায়েরির বিষয়টি তুলে ধরেন প্রধানমন্ত্রী।

শুধু দুর্নীতি নয়, কংগ্রেসের বিরুদ্ধে হিংসা ছড়ানোরও অভিযোগ তোলেন প্রধানমন্ত্রী। যোধপুরের হিংসার ঘটনা নিয়েও অশোক গেহলটকে নিশানা করেন মোদি। হিংসার সময় মুখ্যমন্ত্রী কোথায় ছিলেন, তা নিয়ে প্রশ্ন তোলেন। বিজেপি ক্ষমতায় এলে হিংসা বরদাস্ত করা হবে না বলেও প্রতিশ্রুতি দেন। প্রধানমন্ত্রী বলেন, কেন্দ্রের বিজেপি সরকার রাজস্থানের উন্নয়নের জন্য সবরকমভাবে প্রচেষ্টা চালাচ্ছে।  কিন্তু কংগ্রেসের দৌলতে রাজস্থান দুর্নীতি ও হিংসার ক্ষেত্রে শীর্ষে পৌঁছেছে।  মহিলাদের উপর অত্যাচার  রাজস্থানকে প্রথম সারিতে নিয়ে এসেছে। মাদক ব্যবসাকেও কংগ্রেস উৎসাহিত করেছে। 
খুব সম্প্রতি উজ্জ্বলা যোজনায় গ্যাসের দাম কমিয়েছে কেন্দ্র। প্রধানমন্ত্রী তাঁর ভাষণে সেকথা উল্লেখ করেন। বিজেপি সরকার ক্ষমতায় এলে পর্যটনের ক্ষেত্রে রাজস্থান শীর্ষে পৌঁছবে , এমন প্রতিশ্রুতিও দেন।  পাশাপাশি বিজেপি সরকার ক্ষমতায় এলে রাজস্থানে উন্নয়ন ত্বরান্বিত হবে বলেও তাঁর ভাষণে উল্লেখ করেন।  এদিন প্রধানমন্ত্রী রাজস্থানের স্বাস্থ্য পরিকাঠামো উন্নয়নের জন্য বেশ কয়েকটি প্রকল্পের উদ্বোধন করেন। তাঁর কথায় ‘আপনার স্বাস্থ্য আমাদের অগ্রাধিকার। ‘