মণীশ সিসোদিয়ার জামিনের আবেদন খারিজ, সিবিআই হেফাজতের মেয়াদ বাড়ল আরও ২ দিন

Written by SNS March 4, 2023 5:57 pm

দিল্লি: ৪ মার্চ, ২০২৩ — দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার জামিনের আবেদন খারিজ। তাঁর সিবিআই হেফাজতের মেয়াদ বাড়ল। আরও দু-দিন মণীশ সিসোদিয়াকে সিবিআই হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে দিল্লি আদালত। সিবিআইয়ের আইনজীবীর আবেদন মেনে শনিবার এই রায় দেন দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতের বিচারক এম. কে নাগপাল।

শনিবার দিল্লির বিশেষ সিবিআই বলে, আবগারি দুর্নীতির তদন্তে সহযোগিতা করছেন না মণীশ সিসোদিয়া। তাঁকে আরও তিনদিনের জন্য নিজেদের হেফাজতে নেওয়ার দাবি জানান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফের আইনজীবী। কার্যত সেই আবেদনে কিছুটা সাড়া দিয়ে সিসোদিয়াকে আরও দু’দিন সিবিআই হেফাজতে রাখার নির্দেশ দেন বিচারক।

আবগারি দুর্নীতিকাণ্ডে গত রবিবার সন্ধেয় গ্রেপ্তার করা হয় দিল্লির সদ্যপ্রাক্তন উপমুখ্যমন্ত্রীকে। আম-আদমি পার্টির দাবি ছিল, রাজনৈতিক প্রতিহিংসার জেরেই মণীশকে গ্রেপ্তার করা হয়েছে। দিল্লির আদালতে সিবিআই দাবি করেছিল, তাদের বেশ কিছু প্রশ্নের উত্তর এড়িয়ে গেছেন সিসোদিয়া। আবগারি নীতির কিছু বিষয়ের ব্যাখ্যা তিনি দিতে পারেননি। গত মঙ্গলবার সুপ্রিম কোর্টেও জামিন পাননি তিনি। মঙ্গলবার জেল থেকেই দিল্লির উপমুখ্যমন্ত্রী পদে ইস্তফা দিয়েছিলেন সিসোদিয়া।

এদিন বিচারক রায় শোনানোর আগে মণীশ সিসোদিয়া আদালতে জানান, সিবিআই গোয়েন্দারা তাঁর সঙ্গে ভাল ব্যবহার করছেন। তবে মানসিক চাপ সৃষ্টি  করতে একই প্রশ্ন বারবার করছেন। প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রীর এই জবাবে বিচারক সিবিআই-কে নির্দেশ দেন, একই প্রশ্ন আবার করা যাবে না।

এদিন জামিনের আবেদনে সিসোদিয়ার আইনজীবী দাবি করেন, কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তলবে প্রতিবার সাড়া দিয়েছেন প্রাক্তন উপমুখ্যমন্ত্রী। কিন্তু তা সত্ত্বেও রাজনৈতিক স্বার্থে তাঁকে গ্রেপ্তার করা হয়। তাই তাঁকে নিজেদের হেফাজতে রেখে কোনও লাভ হবে না। তাছাড়া এই মামলায় গ্রেপ্তার হওয়া বাকিরা ইতিমধ্যেই জামিন পেয়েছেন। ফলে সিসোদিয়াকেও জামিন দেওয়া হোক । কিন্তু তাঁর জামিনের আবেদন খারিজ হয়ে যায়। দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্ট জানায়, আগামী ১০ মার্চ বেলা ২টোয় জামিনের আবেদন শোনা হবে।