ঝড়ের দাপটে উপড়ে পড়লেন মহাকাল, মৃত্যু ২ জনের

Written by SNS May 29, 2023 11:32 am

ভোপাল, ২৯ মে– দেশ জুড়েই একাধিক রাজ্য শুরু হয়েছে বজ্রবিদ্যুৎ সহ প্রবল ঝড়বৃষ্টি। ব্যতিক্রম নয় মধ্যপ্রদেশও। সেরাজ্যে প্রবল ঝড়ের দাপটে মৃত্যু হয়েছে দুজনের। আহত আরও ৩ জন। শুধু তাই নয়, উজ্জয়িনীর মহাকাল মন্দির করিডোরে থাকা একাধিক মূর্তি স্থানচ্যূত এবং ক্ষতিগ্রস্ত হয়েছে ।

২০২২ সালের অক্টোবর মাসেই মহাকাল লোক মন্দির করিডোরের উদ্বোধন করেছিলেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। করিডোরে বসানো হয়েছিল সপ্তঋষির মূর্তি। সূত্রের খবর, ৭টির মধ্যে ৬টি মূর্তিই রবিবারের ঝড়বৃষ্টির দাপটে স্থানচ্যূত হয়েছে, ছিটকে পড়েছে অন্য জায়গায়। তার মধ্যে দুটি মূর্তি ক্ষতিগ্রস্তও হয়েছে বলে জানা গেছে। যদিও মূর্তি স্থানচ্যূত হওয়ার ঘটনায় কেউ আহত হননি বলেই খবর।

রাজ্যজুড়ে ঝড় বৃষ্টির দাপটে অন্তত ৫০টি গাছ উপড়ে পড়েছে।

একাধিক বিদ্যুতের খুঁটিও উল্টে গেছে। যার ফলে বিদ্যুৎহীন বিস্তীর্ণ এলাকা। উজ্জয়িনী শহরেই গাছ পড়ে যাওয়ার ফলে মৃত্যু হয়েছে এক ব্যক্তির। নাগাড়া এলাকায় কুঁড়েঘরের দেওয়াল ধসে পড়ে মৃত্যু হয়েছে আর একজনের। রাজ্যজুড়ে আরও অন্তত তিনজন আহত হয়েছেন বলে সূত্রের খবর।

অন্যদিকে, মহাকাল মন্দিরে মোট ১৫৫টি মূর্তি রয়েছে, যার মধ্যে বজ্রপাত এবং ঝড়ের দাপটে ক্ষতিগ্রস্ত হয়েছে দুটি মূর্তি। সপ্তঋষির ৭টি মূর্তির মধ্যে ৬টিই নিজেদের জায়গা থেকে সরে গেছে। ঘটনার বিষয়ে ইতিমধ্যেই উজ্জয়িনীর জেলাশাসক এবং ডিভিশনাল কমিশনারের সঙ্গে কথা বলেছেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান।