আগামী সপ্তাহে মাধ্যমিকের ফল প্রকাশের সম্ভাবনা 

Written by SNS May 9, 2023 3:39 pm
কলকাতা , ৯ মে – আগামী সপ্তাহে মাধ্যমিকের ফল প্রকাশ হতে পারে বলে ইঙ্গিত দিল মধ্যশিক্ষা পর্ষদ। ফলপ্রকাশ সংক্রান্ত যাবতীয় প্রস্তুতি সম্পূর্ণ। শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানান, আগামী দশদিনের মমাধ্যমিকের ফল প্রকাশ করা হবে।  এদিন জোড়াসাঁকো ঠাকুরবাড়িতে রবীন্দ্রজয়ন্তী অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে মাধ্যমিকের ফলপ্রকাশের সময় নিয়ে বলেন তিনি। পর্ষদের দাবি, সব কিছু ঠিকঠাক থাকলে আগামী সপ্তাহেই মাধ্যমিকের ফল প্রকাশ করা হবে. আগামী দুই একদিনে র মধ্যেই এই সংক্রান্ত নির্দেশিকাও প্রকাশ করা হবে।  
এবছর মাধ্যমিক পরীক্ষা শুরু হয় ২৩ ফেব্রুয়ারি, পরীক্ষা শেষ হয় ৪ মার্চ।উত্তরপত্র মূল্যায়নের কাজে যুক্ত রয়েছেন ১১৫৩ জন প্রধান পরীক্ষক এবং ৪১ হাজার পরীক্ষক। এপ্রিল মাসের শেষদিকে পর্ষদের তরফে পর্ষদ সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায় জানান, মাধ্যমিকের উত্তরপত্র মূল্যায়নের পর নম্বর জমা পড়েছে পর্ষদে। শীঘ্রই ফলপ্রকাশ হবে। মঙ্গলবার শিক্ষামন্ত্রী জানালেন, আগামী ১০ দিনের মধ্যেই ফলপ্রকাশিত হবে। নির্দিষ্ট দিনক্ষণ ঘোষণা করবে পর্ষদ। সেই অনুযায়ী মে মাসের মাঝামাঝি প্রকাশিত হতে চলেছে মাধ্যমিক পরীক্ষার ফল। সূত্রের খবর, ফলপ্রকাশের জন্য যে সমস্ত প্রস্তুতি নেওয়া দরকার, তার সবই নেওয়া সারা। আগামী দু’এক দিনের মধ্যেই ফলপ্রকাশ সংক্রান্ত  বিজ্ঞপ্তিও জারি করে হবে। 
অনুমান করা হচ্ছে আগামী ১৫, ১৬, ১৭ মে-র মধ্যে মাধ্যমিকের ফল প্রকাশ করবে পর্ষদ। অন্যান্য বছরের তুলনায় এবছর পরিক্ষাত্রীর সংখ্যা ছিল কম।