ভোট না দিলে জনতাকে জুতোপেটার নিদান দিয়ে বিতর্কে বিজেপি সাংসদ কিরণ খের

Written by SNS March 17, 2023 5:32 pm

মুম্বই, ১৭ মার্চ– দেশের নেতাদের বিরুদ্ধে কুকথা-হুমকির অভিযোগ কম নেই। একে-ওপরের বিরুদ্ধে তারা কিছু না কিছু বিতর্কিত বলেই চলেছেন। কিন্তু তাই বলে ভোটদাতাদের প্রকাশ্যে এভাবে গালাগাল নজির খুব বেশি নেই। সেই নজিরই গড়লেন বিজেপি সাংসদ তথা অভিনেত্রী কিরণ খের । চণ্ডীগড়ের সাংসদের বিরুদ্ধে ভোটারদের নিন্দনীয় ভাষায় হুমকি দেওয়ার অভিযোগ। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল একটি ভিডিও ক্লিপে বিজেপি সাংসদকে বলতে শোনা গিয়েছে, “যারা আমাকে ভোট দেয়নি, তাদের জুতোপেটা করা উচিত। লাঠি দিয়ে মারা উচিত।” ওই ভিডিও প্রকাশ্যে আসতেই বিজেপি সাংসদের নিন্দায় সরব হয়েছে আপ এবং কংগ্রেস।

আসলে চণ্ডীগড়ের সাংসদ খের নিজের সংসদীয় এলাকার একটি আবাসনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে বক্তব্য রাখছিলেন। সেখানেই তিনি বলেন, এই দ্বীপ কমপ্লেক্সের একজনও যদি আমাকে ভোট না দেয়, সেটা লজ্জার হবে। যারা আমাকে ভোট দেবে না তাঁদের জুতোপেটা, লাঠিপেটা করা উচিত। যদিও ১৩ সেকেন্ডের ওই ভিডিওটি দেখা বোঝা যাচ্ছে না, তিনি ঠিক কীসের প্রেক্ষিতে এই মন্তব্য করেছেন।

ভিডিও ভাইরাল হতেই একযোগে কিরণ খেরকে আক্রমণ শুরু করেছে কংগ্রেস এবং আম আদমি পার্টি । তাঁদের বক্তব্য, কোনও সাংসদের কাছে এই ধরনের নিন্দনীয় বক্তব্য বাঞ্ছনীয় নয়। কিরণ খেরকে চণ্ডীগড়বাসীর কাছে ক্ষমা চাইতে হবে। কংগ্রেসও আসরে নেমেছে। যুব কংগ্রেস কর্মীরা ইতিমধ্যেই একপ্রস্ত বিক্ষোভ দেখিয়েছেন খেরের বিরুদ্ধে। তাঁদের দাবি, একে তো সাংসদকে এলাকায় দেখা যায় না। তার উপর আবার এলাকায় এসে আমাদের অপমান করছেন।

যদিও বিজেপি সূত্রের দাবি, সাংসদের মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হচ্ছে। তিনি নেহাতই মজার ছলে এই কথাগুলি বলেছেন। তাই ক্ষমা চাওয়ার প্রশ্নই উঠছে না।