কোটি কোটি টাকা দুর্নীতির অভিযোগ, মুখ্য সচিবের বিরুদ্ধে রিপোর্ট কেজরির

Written by Sunita Das November 15, 2023 4:43 pm

কোটি কোটি টাকার দুর্নীতিতে জড়িয়েছেন দিল্লির মুখ্য সচিব নরেশ কুমার। এই অভিযোগ তুলে রাজ্যপাল ভি কে সাক্সেনাকে একটি রিপোর্ট পেশ করেছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল । বুধবার সকালে পেশ করা ওই রিপোর্টে নরেশকে সাসপেন্ড করার দাবি জানিয়ে সিবিআই  ও ইডিকে তদন্তভার দেওয়ার আর্জিও জানিয়েছেন কেজরিওয়াল।

গত সপ্তাহ থেকেই বিতর্কে জড়িয়েছেন দিল্লির মুখ্য সচিব। তাঁর বিরুদ্ধে অভিযোগ, জমি দুর্নীতিতে জড়ানোর। নিজের ছেলের সংস্থাকে একটি চুক্তিতে ৩১৩ কোটি টাকার মুনাফা পাইয়ে দেওয়ার অভিযোগ তোলা হয়েছিল আগেই। তবে রিপোর্টে ওই অঙ্ক আরও বাড়িয়ে ৮৯৭ কোটি টাকার করা হয়েছে। কেজরিওয়ালের দপ্তরের তরফে মন্ত্রী আতিশির কাছে এই বিষয়ে বিস্তারিত তথ্য চাওয়া হয়। সেই ৬৭০ পাতার রিপোর্ট জমা পড়ে মঙ্গলবার। রিপোর্টে ডিভিশনাল কমিশনার অশ্বিনী কুমারকে সরিয়ে দেওয়ার দাবিও করা হয়েছে।

এখনও পর্যন্ত নরেশ কুমার শুরুতে কোনও প্রতিক্রিয়া জানাননি। কিন্তু পরে তিনি দাবি করেন, তাঁর ভাবমূর্তিকে কালিমালিপ্ত করতেই এই ‘চক্রান্ত’ করা হচ্ছে। প্রসঙ্গত, আবগারি দুর্নীতি মামলায় কোণঠাসা আপ। গ্রেপ্তার হয়েছেন দিল্লির প্রাক্তন উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া। অরবিন্দ কেজরিওয়ালকে দুর্নীতির ‘কিং পিন’ বলে খোঁচা দিচ্ছে বিজেপি। এই পরিস্থিতিতে এবার মুখ্য সচিবের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির অভিযোগ তুলল আপ প্রশাসন।