২৩ কে ২০ করে কুইনের রোষানলে উইকিপিডিয়া 

Written by SNS March 16, 2023 4:29 pm

মুম্বই, ১৬ মার্চ– বরাবর তিনি ঠোঁকাটা বলে পরিচিত। আর সেই বলিউড কুইন কঙ্গনার জন্মদিনকে পাল্টে দিল কিনা উইকিপেডিয়া। আর যায় কোথায় ? ২৩ মার্চ কে ২০ দেখিয়ে কঙ্গনার রোষানলে উইকিপিডিয়া। তথ্য-বিভ্রান্তি নিয়ে সরব হলেন কঙ্গনা রানাউত। সাফ জানালেন, এ সব বামপন্থীদের কারসাজি! অভিনেত্রীর মতে, উইকিপিডিয়া বামেদেরই দখলে।

কঙ্গনার গেরুয়া ঘেঁষা রাজনৈতিক মতাদর্শ নিয়েও কথা ওঠে বিভিন্ন সময়ে। তবে সে সবের পরোয়া করেন না ‘কুইন’, মনে যা আসে তা সরাসরি বলেন।

সম্প্রতি উইকিপিডিয়ার বিরুদ্ধে তাঁর সম্পর্কে বিকৃত তথ্য পরিবেশন করার অভিযোগ আনলেন কঙ্গনা। তাঁর জন্মদিন এবং জীবনের অন্যান্য বিষয়ে উইকিপিডিয়া ভুল তথ্য দিয়েছে বলে অভিযোগ অভিনেত্রীর। ইনস্টাগ্রাম স্টোরিতে কঙ্গনা স্পষ্ট জানান, উইকিপিডিয়া দেখাচ্ছে তাঁর জন্মদিন মার্চ মাসের ২০ তারিখ, কিন্তু সেটি একেবারেই না। সেটি ২৩ মার্চ।

জন্মদিনের তারিখ ভুল দেখে খেপে গিয়ে কঙ্গনা লেখেন, “বামপন্থীরা ইউকিপিডিয়া পুরোপুরি হাইজ্যাক করে নিয়েছে। আমার জন্মদিন, উচ্চতা, আরও নানা তথ্যের বেশির ভাগই ভুলভাল। যত বার সংশোধনের চেষ্টা করেছি, আবার বিকৃত করা হয়েছে। অনেক চ্যানেল, ফ্যান ক্লাব, শুভাকাঙ্ক্ষীরা আমায় ২০ তারিখের জন্য শুভেচ্ছাবার্তা পাঠাতে শুরু করেছে।”কঙ্গনা আরও লেখেন, “আমি অবশ্য এতে কিছু মনে করি না, কিন্তু অনেকেই তো বিভ্রান্ত হন। আমি জন্মদিন পালন করছি ২৩ তারিখ, এ দিকে উইকিপিডিয়া বলছে ২০ তারিখ। দয়া করে উইকির কথা শুনে চলবেন না। পুরো ভুলভাল এবং বিভ্রান্তিকর।” শেষে ধন্যবাদ জানিয়ে নমস্কারের ইমোজি জুড়ে দেন কঙ্গনা।