তৃণমূলের হয়ে আন্দামানে প্রচারে যাবেন কমল হাসান

আগামী ৬ এপ্রিল আন্দামানে তৃণমূল কংগ্রেসের প্রার্থী অয়ন মন্ডলের হয়ে জনসভা করতে দেখা যাবে অভিনেতা থেকে রাজনৈতিক নেতা হওয়া কমল হাসানকে।

Written by SNS March 26, 2019 6:46 am

মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কমল হাসান। পাশে দাড়িয়ে অমিত মিত্র। (Photo IANS)

নিজস্ব প্রতিনিধি – সোমবার নবান্নে এসে রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করে গেলেন তামিল সুপারস্টার কমল হাসান। তাঁর সদ্যগঠিত দল মক্কল নিধি মইয়ম (এমএনএম)-এর সঙ্গে জোটবন্ধনের কথা ঘোষণা করলেন কমল স্বয়ং। আগামী ৬ এপ্রিল আন্দামানে তৃণমূল কংগ্রেসের প্রার্থী অয়ন মন্ডলের হয়ে জনসভা করতে দেখা যাবে অভিনেতা থেকে রাজনৈতিক নেতা হওয়া কমল হাসানকে। আন্দামানে প্রচার অভিযানে তাঁর সঙ্গে থাকবেন সুজিত বসু।
সোমবার দুপুরে কলকাতায় পৌঁছন কমল হাসান। এদিন প্রায় ঘন্টা দু’য়েকের মতো নবান্নে থাকেন কমল হাসান। বৈঠক শেষে কমল হাসান তাঁর নিজের দল এমএনএম-এর সঙ্গে তৃণমূল কংগ্রেসের মহাজোটের কথা ঘোষণা করেন। বলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকটি খুবই ভালো হয়েছে। আমাদের মধ্যে সুসম্পর্ক বজায় থাকবে। কমল হাসান বলেন, আমাদের ছোট একটি আঞ্চলিক দল। তামিলনাড়ুর প্রতি আমার দায়বদ্ধতা রয়েছে। তবে বাংলা এমনকী কেরালার প্রতিও আমার ভালোবাসা রয়েছে। সেই ভালোবাসা থেকেই আমি আন্দামানে তৃণমূলের হয়ে প্রচারে যাব।
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও এদিন কমল হাসানের বিশ্বাসযোগ্যতার প্রশংসা করেন। বলেন, তিনি শুধু রাজনীতিকই নন, তাঁর সাংস্কৃতিক পরম্পরাও যথেষ্ট শক্তিশালী। আন্দামানে মনোরঞ্জন ভক্তের পৌত্র এবং অনিতা মন্ডলের পুত্রকে প্রার্থী করা হয়েছে। এই মনোরঞ্জন ভক্ত দীর্ঘদিন ধরে কংগ্রেসের সঙ্গে যুক্ত ছিলেন। ১৯৭৭ সালে আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জ থেকে প্রথমবার লোকসভার সাংসদ হিসেবে নির্বাচিত হন। তারপর কংগ্রেসের সঙ্গে দূরত্ব বাড়লে ২০১০ সালে তৃণমূলে যোগ দেন। তাঁর মেয়ে অনিতা মন্ডল বিধাননগরের জনপ্রিয় তৃণমূল নেত্রী। ২০১৪ সালে অনিতা মন্ডল তৃণমূলের হয়ে আন্দামান থেকে প্রার্থী হয়ে পরাজিত হয়েছিলেন। এবার প্রার্থী করা হয়েছে অয়ন মন্ডলকে। তাঁদের জেতানোর লক্ষ্যেই কমল হাসানকে প্রচারাভিযানে সঙ্গী করেছে তৃণমূল।
আন্দামানে তামিলনাড়ুর বহু মানুষ রয়েছেন যাদের মধ্যে এই তামিল সুপারস্টার কমল হাসানের জনপ্রিয়তা তুঙ্গে। সেই জনপ্রিয়তাকে ভোট টানার কাজে ব্যবহার করতেই আন্দামানে নিয়ে যাওয়া হচ্ছে কামাল হাসানকে।