দিল্লিতে ভারত জোড়ো যাত্রায় শামিল সোনিয়া, পা মেলালেন কমল হাসানও 

Written by SNS December 24, 2022 5:55 pm
দিল্লি, ২৪ ডিসেম্বর- ভারত জোড়ো যাত্রা পৌঁছল দিল্লিতে। বৃহস্পতিবার হরিয়ানায় পৌঁছেছিলেন রাহুলরা । এবার সেখান থেকেই তাঁরা পৌঁছলেন রাজধানীতে।  শনিবার পদযাত্রায় রাজধানীর পথে রাহুলের পাশে দেখা গেল অভিনেতা তথা রাজনীতিবিদ কমল হাসনকে। এ ছাড়াও প্রাক্তন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী, প্রিয়ঙ্কা গান্ধী বঢরা, জয়রাম রমেশদেরও দেখা গেল রাহুলের দু’পাশে। রাজধানীতে পদযাত্রায় সাধারণ মানুষের অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো।কংগ্রেসের প্রাক্তন সভাপতি সোনিয়া গান্ধী, দলের সাধারণ সচিব প্রিয়াঙ্কা গান্ধী বঢরা, প্রিয়াঙ্কার স্বামী রবার্ট বঢরা এদিন যাত্রায় যোগ দিয়েছেন। আর এখানে এসেই রাহুল জানিয়ে দিলেন বিজেপি ও আরএসএসের তৈরি করা ‘ঘৃণার বাজারে’ তিনি ‘ভালবাসার দোকান’ খুলেছেন।

এদিন দিল্লি সীমান্তে বদরপুরে যাত্রা এসে পৌঁছতেই দলের দিল্লি শাখার প্রধান অনিল চৌধুরী অসংখ্য কংগ্রেস কর্মীর সঙ্গে সেই যাত্রায় যোগ দেন। পরে সকলের উদ্দেশে বার্তা দিতে গিয়ে রাহুল বলেন, ”বিজেপি ও আরএসএসের নীতিই হল কেবল ঘৃণা ও ভয় ছড়ানো। আমরা এটা হতে দেব না। ঘৃণার বাডারেই আমি ভালবাসার দোকান খুলেছি।” উল্লেখ্য, এই কথা হরিয়ানাতেও বলতে দেখা গিয়েছে কংগ্রেস নেতাকে। এদিকে হরিয়ানা ছাড়ার আগে রাহুলের হাতে একটি শিবের মূর্তি তুলে দেন বোরখা পরিহিত এক মুসলিম মহিলা। ছবিটি শেয়ার করা হয়েছে কংগ্রেসের টুইটার হ্যান্ডলে। ক্যাপশনে লেখা হয়েছে, ‘ঈশ্বর আল্লা তেরো নাম।’

রাহুল আগেই অভিযোগ জানিয়েছেন, বিজেপি যেন তেন প্রকারেণ এই যাত্রাকে রুখতে চাইছে। আর তাই এই যাত্রা বাতিল করতে চাইছে চিনে করোনা বাড়ার কথা বলে। তাঁর দাবি, ”ওরা ভারতের সত্যকে ভয় পাচ্ছে।” প্রসঙ্গত, রাজধানীতে যাত্রা সম্পূর্ণ করার পর আটদিনের বিরতি নেওয়া হবে। এরপর যোগীরাজ্যে প্রবেশ করবে ভারত জোড়ো যাত্রা। তারপর হরিয়ানা হয়ে পাঞ্জাব পেরিয়ে জম্মু ও কাশ্মীরে যাবেন কংগ্রেস নেতারা।