বিচারপতি মান্থার এজলাসে বিক্ষোভ ,দিল্লি যেতে পারেন বলে ধারণা  

Written by SNS January 13, 2023 3:35 pm

কলকাতা ,১৩ জানুয়ারী — বিচারপতি রাজশেখর মান্থার কিছু মামলার ক্ষেত্রে ওনার নির্দেশ ও পর্যবেক্ষণে অসন্তুষ্ট আইনজীবীর একাংশ। এই নিয়ে হাইকোর্ট চত্বরে গত সোমবার থেকে অচলাবস্থা চলছেই। ১৩ নম্বর এজলাস বাইরে বিক্ষুব্ধ আইনজীবীদের বিক্ষোভে উত্তাল হয়েছিল আদালত। এই এজলাসেই বসেন বিচারপতি রাজাশেখর মান্থা ।এমনকী শুধু এজলাস বয়কট নয়, বিচারপতি মান্থার বাড়ির সামনেও পোস্টার পড়ে। যা নিয়ে রীতিমতো ক্ষুব্ধ তিনি। হাইকোর্ট সূত্রে খবর, দিল্লি যাচ্ছেন বিচারপতি। 

এদিকে, হাইকোর্টের এই বিশৃঙ্খল পরিস্থিতি নিয়ে যথেষ্ট উদ্বিগ্ন বার কাউন্সিল অফ ইন্ডিয়া। ঘটনার তদন্ত করতে তিন সদস্যের একটি দল বাংলায় পাঠাচ্ছে তারা। বার কাউন্সিল অফ ইন্ডিয়ার তরফে জানানো হয়েছে, তাদের তথ্য সন্ধান টিম হাইকোর্টে বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসের বাইরে যাবেন। যেখানে ঘটনা ঘটেছিল সেই জায়গায় পৌঁছে দেখবেন। তাঁরা কথা বলতে পারেন বিচারপতির সঙ্গেও।

অন্যদিকে, কলকাতা হাইকোর্টে বিক্ষোভ উঠলেও এখনও কার্যত অচল হয়ে আছে ১৩ নম্বর এজলাস। অধিকাংশ মামলায় অনুপস্থিত সরকারি আইনজীবীরা। হাইকোর্ট সূত্রে খবর, এখনও পর্যন্ত ৪০টি মামলায় যোগ দেননি তাঁরা। ফলে পিছিয়ে যাচ্ছে শুনানি। এই ঘটনায় খুবই বিব্রত বিচারপতি মান্থা। হাইকোর্ট চত্বরের অনেকেই মনে করছেন, সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের সঙ্গে দেখা করতে পারেন তিনি। সেই কারণেই দিল্লি যাচ্ছেন।