আপাতত জেলযাত্রা থেকে মুক্তি ইমরান খানের           

Written by SNS March 8, 2023 3:41 pm

 ইসলামাবাদ , ৮ মার্চ – ইসলামাবাদ  হাইকোর্টের তরফে আপাতত ১৩ মার্চ অবধি ইমরান খানের অ-জামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানার উপর স্থগিতাদেশ দেওয়া হল। তোশাখানা মামলায় চারবার সেশন কোর্টে দেননি ইমরান খান। সেই কারণে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।তাঁকে গ্রেফতার করতে লাহোরের বাড়িতে পুলিশ গেলেও তাঁকে খুঁজে পাওয়া যায়নি।

মঙ্গলবার ইসলামাবাদ হাইকোর্টে ইমরান খানের আইনজীবী আদালতে হাজিরার জন্য চার সপ্তাহের সময় চান। কি্ন্তু প্রধান বিচারপতি আমির ফারুক সেই আর্জি খারিজ করে দেন।  তিনি জানান, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের প্রধান ইমরান খান যেন আগামী ১৩ মার্চ জেলা ও সেশন কোর্টে হাজিরা দেন। ১৩ তারিখ অবধি তাঁকে গ্রেফতার করা যাবে না। উল্লেখ্য, মঙ্গলবারই ইসলামাবাদের সেশন আদালতে হাজিরা দেওয়ার কথা ছিল ইমরান খানের। কিন্তু তিনি শারীরিক অসুস্থতা ও নিরাপত্তার কারণ দেখিয়ে আদালতে হাজিরা দেননি।

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রীর আইনজীবী আদালতে জানান, ইমরান খান অসুস্থ এবং ওয়াজিরাবাদে তাঁর উপরে গুলি চলার ঘটনার পর থেকে নিরাপত্তার অভাব রয়েছে। তিনি জানান, পিটিআই প্রধানের দিকে গোটা বিশ্বের নজর রয়েছে। আগামী সপ্তাহে যেন এই মামলার শুনানির তারিখ দেওয়া হয়। আগামী দুই-একদিনের মধ্যেই ইমরান খান তাঁর পাওয়ার অব অ্যাটর্নি জমা দেবেন বলে জানিয়েছেন ইমরান খানের আইনজীবী।

প্রসঙ্গত, পাকিস্তানের প্রধানমন্ত্রী থাকাকালীন ইমরান খান যে দামি দামি উপহার পান, তা চড়া দামে কেনা-বেচা করার অভিযোগ উঠেছে। সোমবারই ইসলামাবাদ হাইকোর্টে গ্রেফতারি পরোয়ানাকে চ্যালেঞ্জ করে আবেদন জানান ইমরান খান।

চলতি সপ্তাহের সোমবারই পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী তথা পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের প্রধান ইমরান খানকে গ্রেফতার করতে তাঁর লাহোরের বাসভবনে হাজির হয় ইসলামাবাদ পুলিশ। কিন্তু গোটা বাড়ি, অফিস তন্ন তন্ন করে খুঁজেও ইমরান খানকে খুঁজে পাওয়া যায়নি। অন্যদিকে, সেই দিনই নিরাপত্তার দাবি জানিয়ে প্রধান বিচারপতিকে চিঠি লেখেন ইমরান খান।