দ্বিতীয় ময়নাতদন্ত আইআইটি খড়্গপুরের ছাত্রের, দেহ তোলা হল কবর থেকে

Written by SNS May 24, 2023 5:34 pm

মেদিনীপুর,২৪ মে — গত বছর ১৪ অক্টোবর মেকানিকাল ইঞ্জিনিয়ারের তৃতীয় বর্ষের ছাত্র ফাইজান আহমেদের দেহ উদ্ধার  হয় হস্টেলের ঘর থেকে।ফাইজান আহমেদ ছিল আইআইটি খড়্গপুরের ছাত্র।  মৃত ফাইজানের রহস্য মৃত্যুর জোট না খোলায়  কলকাতা হাইকোর্ট দেহ দ্বিতীয়বার ময়নাতদন্তের নির্দেশ দিয়েছিল। সেই নির্দেশ মতোই মঙ্গলবার ফাইজনের দেহ অসমের ডিব্রুগড়ের কবরস্থান থেকে তোলা হল। সংবাদমাধ্যম সূত্রে খবর, আজ অর্থাৎ বুধবার ফরেন্সিক বিশেষজ্ঞরা দেহের ময়নাতদন্ত করবেন।

মঙ্গলবার ভোরে খড়্গপুর পুলিশের চার অফিসার আমলাপাতি কবরস্থানে হাজির হয়েছিলেন। ছিলেন ফাইজানের পরিবারের সদস্যরা। এছাড়াও অসম পুলিশ ও গুয়াহাটি মেডিক্যাল কলেজের ফরেন্সিক বিষেশজ্ঞদের দল। আরও জানা গেছে, দেহটি গতকাল সারারাত মর্গে রাখা হয়েছিল। ময়নাতদন্তের জন্য দেহ কলকাতায় নিয়ে আসা হবে।মৃত্যুর কারণ না খুঁজে পাওয়ায় পরিবারের লোকজন খুনের অভিযোগ তোলেন। মামলা হয় হাইকোর্টে।

আদালত খড়্গপুর আইআইটি  কর্তৃপক্ষের গাফিলতি নিয়ে প্রশ্নও তুলেছিল। যদিও আইআইটি কর্তৃপক্ষের দাবি ছিল, ফাইজান আত্মহত্যা করেছিল। জেলা পুলিশের রিপোর্ট এবং মেদিনীপুর মেডিক্যালের ময়নাতদন্তের রিপোর্টও সেই দিকে ইঙ্গিত করে।আত্মহত্যা না খুন, খতিয়ে দেখার নির্দেশ দেয় আদালত।