‘আমি আগের মতো নেই শয়তান হয়ে গেছি’, মামলাকারীকে বললেন বিচারপতি গঙ্গোপাধ্যায়

Written by SNS December 12, 2022 3:07 pm
কলকাতা ,১২ ডিসেম্বর — নিয়োগ দুর্নীতি মামলায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ভূমিকা সত্যিই প্রশংসনীয়। তিনি যেভাবে শিক্ষা নিয়ে দুর্নীতিমূলক কাজ করা মানুষজনকে শায়েস্তা করেছেন তা শিক্ষণীয়।ওনার কাজ  ইতিমধ্যে প্রশংসিত হচ্ছে বিভিন্ন মহল থেকে।এই কারণে ওনার প্রতি সাধারণ মানুষের ব্যক্তিগত জনপ্রিয়তাও তৈরি হয়েছে। বাংলার এক শ্রেণির মানুষ ও মামলাকারী চাকরি প্রার্থীদের অনেকে তাঁকে ভগবান মনে করছেন।

হাইকোর্টে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে কোনও শুনানি থাকলে মানুষের ভিড় এমনি বেড়ে যায় ওনার কথা শোনার জন্য। আইনজীবী থেকে সাংবাদিক সাধারণ মানুষের ঠেলাঠেলি ভিড়। অন্য মামলার সঙ্গে জড়িত আইনজীবীরাও অনেকে এসে বসে থাকেন বিচারপতি নতুন কী বলছেন তা শোনার জন্য।

এদিন প্রাথমিক নিয়োগ নিয়ে মামলার শুনানি চলছিল। শুনানি চলাকালীন এক মহিলা সামনের দিকে এগিয়ে আসেন। তারপর বলেন,”ধর্মাবতার আমার কথা একটু শুনুন। আপনিই ভরসা।”

বিচারপতি গঙ্গোপাধ্যায় তাঁকে বলেন, “এখন তো মামলা মেনশনের সময় নেই। তা ছাড়া এভাবে বলছেন কেন? এভাবে কি মামলা করা যায়?”

জবাবে ওই মহিলা বলেন, “আমি প্রাথমিক স্কুলে চাকরি প্রার্থী। যোগ্যতা রয়েছে। তা সত্ত্বেও বঞ্চিত হয়ে অনেক বছর ধরে ঘুরছি। কয়েক বার আত্মহত্যার কথাও ভেবেছিলাম। সন্তানের মুখের দিকে চেয়ে তা করতে পারিনি। এর আগে মামলা করেও কিছু হয়নি। আপনি সাহায্য করুন। আপনাকে আমরা ভগবানের মতো দেখি”।

এ কথা শুনেই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, “আমি তো আর আগের মতো নেই। আমি ভগবান-টগবান নই। আমি শয়তান হয়ে গেছি। ভগবান থেকে শয়তান”।

এত কিছুর পর শেষে বিচারপতি গঙ্গোপাধ্যায় তাঁকে বলেন, “ঠিক আছে আপনার মামলার নম্বর কত? দিয়ে যান। বুধবার বিষয়টি দেখতে পারি”।