গুজরাট সরকারের ভোটের আগাম উপহার, ট্রাফিক আইন ভাঙলেও হবে না জরিমানা

Written by SNS October 22, 2022 5:46 pm
ভদোদরা, ২২ অক্টোবর– আগামী ডিসেম্বর মাসে গুজরাটে ভোট, তারে আগে এসে পড়েছে দীপাবলি। এই সুযোগে সে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী বিপজ্জনক ‘উপহার’ ঘোষণা করলেন আমজনতার জন্যে। সুরাটের একটি সভায় গুজরাটের স্বরাষ্ট্রমন্ত্রী হর্ষ সংঘভি ঘোষণা করেছেন, আগামী ২১ থেকে ২৭ অক্টোবর, দীপাবলি উৎসবের সপ্তাহে ট্রাফিক আইন ভাঙলেও জরিমানা করবে না রাজ্যের ট্রাফিক পুলিশ। এই ছাড় ঘোষণার পরে সরব হয়েছে বিরোধীরা। তাদের বক্তব্য, ভোটের জন্য যা খুশি করছে বিজেপি সরকার। এই সিদ্ধান্ত বিপজ্জনক। যদিও বিরোধী পক্ষের দাবি উড়িয়ে দিয়েছে গেরুয়া শিবির।

শুক্রবার সুরাটের সভায় দাঁড়িয়ে গুজরাটের স্বরাষ্ট্রমন্ত্রী হর্ষ সংঘভি বলেন, “আজ অর্থাৎ ২১ অক্টোবর থেকে ২৭ অক্টোবর অবধি গুজরাট ট্রাফিক পুলিশ আইন লঙ্ঘনে কোনওরকম জরিমানা করবে না। যদি কেউ হেলমেট বা ড্রাইভিং লাইসেন্স ছাড়া রাস্তায় ধরা পড়েন, কিংবা অন্য কোনও ট্রাফিক আইন না মানেন, তবে পুলিশ তাদের উপদেশ দিয়ে ছেড়ে দেবে, জরিমানা করবে না।” তবে এইসঙ্গে মন্ত্রী বলেন, “তার মানে এই নয় যে আপনারা ট্রাফিক আইন মানা বন্ধ করে দেবেন। কিন্তু যদি কোনও ভুল করেন, তবে একদিন জরিমানা করা হবে না।”

হর্ষের আজব দীপাবলি ‘উপহার’ নিয়ে বিতর্কের ঝড় উঠেছে গুজরাটে। বিরোধী নেতা ও নেটিজেনদের একাংশের দাবি, এই সিদ্ধান্ত আসলে নির্বাচনী গিমিক। আমজনতাকে বিপজ্জনক উপহার দিয়ে ভোটে জিততে মরিয়া গেরুয়া শিবির।