বরের থেকে পণের অতিরিক্ত না পায়ে বিয়ে ভাঙলেন পাত্রী

Written by SNS March 11, 2023 4:04 pm

হায়দরাবাদ, ১১ মার্চ– এ যেন উলট-পুরান। কনেপক্ষ পন না দিতে পারে বিয়ে ভেঙেছে বর এমন খবর তো শোনা যায় প্রায়ই কিন্তু শুনেছেন কখনো পাত্রের বাড়ি থেকেই পণের টাকা কম মেলায় বিয়েতে বেঁকে বসেন পাত্রী। ঠিক এমন ঘটনাই ঘটেছে তেলেঙ্গনায়।

ঘটনার সূত্রপাত গত বৃহস্পতিবার। পাত্রীর বাড়ি থেকে আগেই দাবি করা হয়েছিল বর পণ। সেই মতো টাকা দিতে সম্মতও হয়েছিলেন পাত্রের পরিবার। কিন্তু বিয়ের দিন মণ্ডপে পৌঁছে দেখা গেল তখনও পাত্রী এসে পৌঁছননি।

কথা ছিল তেলেঙ্গনা শহরের বাইরে ঘাটকেশর নামে একটি জায়গায় বিয়ের মণ্ডপে আসবেন পাত্রী এবং তাঁর পরিবার। কিন্তু উপযুক্ত সময় পেরিয়ে গেলেও আসরে দেখা যায়নি তাঁদের। পাত্রীর পরিবারের বিশ্রামের জন্য যে হোটেলের বন্দোবস্ত করা হয়েছিল, সেখানে যেতেই খারাপ খবর পান পাত্রের পরিজনেরা। জানা যায়, নির্ধারিত পণের অঙ্কের থেকে আরও ২ লক্ষ টাকা বেশি দাবি করা হয়েছিল পাত্রীর পরিবারের তরফে। কিন্তু সেই টাকা দিতে না পারায় বিয়ে করতে যেতে নারাজ পাত্রী।

এরপরই পাত্রের পরিবার সোজা ছোটে থানায়। পাত্রীর পরিবারও থানায় যায়। সেখানেই দুই পক্ষ নিজেদের যুক্তি দেয়। তবে শেষ পর্যন্ত ঝামেলা বেশি দূর গড়ায়নি। আলোচনা করে মিটিয়ে নেওয়া হয় বিষয়টা। থানায় কোনও অভিযোগও দায়ের হয়নি।

কিন্তু এতকিছুর পরেও শেষ অবধি বিয়ে বাতিল হয়ে যায়। আগাম পণের জন্য দেওয়া ২ লাখ টাকা পাত্রের পরিবারকে ফিরিয়ে মেয়েকে নিয়ে বাড়ি চলে যায় পাত্রীর পরিবার।