জিকিউজির ‘আশীর্বাদ’; বাজারে রমরমা আদানির শেয়ার, বাড়ল ১০ কোম্পানির শেয়ার মূল্য 

Written by SNS March 6, 2023 6:10 pm
মুম্বাই, ৬ মার্চ — গৌতম আদানি মালিকানাধীন ১০ কোম্পানি টানা চার দিন লেভার মুখ দেখল।আমেরিকার জিকিউজি পার্টনারস্‌ গত সপ্তাহে ১৫ হাজার কোটি টাকা বিনিয়োগ করে এই সাফল্য বলেই মনে করছে সংশ্লিষ্ট মহল।  অনেকটাই স্বস্তি ফিরেছে আদানির বিনিয়োগকারীদের।
আদানি গোষ্ঠীর ‘আদানি পোর্টস এবং এসইজেড’, ‘আদানি গ্রিন এনার্জি’, ‘আদানি ট্রান্সমিশন’ এবং ‘আদানি এন্টারপ্রাইস’ সংস্থায় ১৫ হাজার ৪৪৬ কোটি টাকা বিনিয়োগ করেছে  জিকিউজি পার্টনারস্‌ । আর সেই খবর প্রকাশ্যে আসার পর থেকেই আদানিদের বিভিন্ন সংস্থার শেয়ারের দর বাড়তে শুরু করেছে।

শেয়ার বাজার সূত্রে খবর, সোমবার সকাল ১১টার হিসাবে আদানিদের মূল সংস্থা আদানি এন্টারপ্রাইসের শেয়ারের দর প্রায় ১২ শতাংশ বেড়েছে। বিগত কয়েক দিনে শেয়ার বাজারে প্রায় ৩৩ শতাংশ লাভ করেছে এই সংস্থা। ফলে সংস্থার সম্পত্তি বেড়েছে প্রায় ২.৪ লক্ষ কোটি টাকা।

আদানি পোর্টস এবং স্পেশাল ইকনমিক জোনের শেয়ারের দরও বেড়েছে প্রায় ৩.৩ শতাংশ। এই সংস্থার প্রতিটি শেয়ারের বর্তমান মূল্য ৭০৭ টাকা ২০ পয়সা। এ ছাড়াও আদানি পাওয়ার, আদানি ট্রান্সমিশন, আদানি টোটাল গ্যাস, আদানি গ্রিন এনার্জি এবং আদানি উইলমার সংস্থাগুলির শেয়ারের দর বেড়েছে প্রায় ৫ শতাংশ করে। আদানিদের মালিকানাধীন এনডিটিভি, এসিসি এবং অম্বুজা সিমেন্টও লাভের মুখ দেখেছে। ফলে আদানি গোষ্ঠীর মোট বাজারদর এখন প্রায় ৯ লক্ষ কোটি টাকার কাছাকাছি পৌঁছেছে।