রাজ্যপাল-অভিষেক বৈঠক সন্তোষজনক , জানালেন সৌগত রায় 

Written by SNS October 9, 2023 7:21 pm

কলকাতা, ৯ অক্টোবর – কেন্দ্রীয় ‘বঞ্চনা’ নিয়ে রাজ্যপালের সঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বৈঠক শেষের পর রাজভবন থেকে বেরিয়ে প্রতিনিধি দলের অন্যতম সদস্য সৌগত রায় জানান, ‘বৈঠক ভালই হয়েছে’। রাজভবন সূত্রে খবর, বিষয়টি যত তাড়াতাড়ি সম্ভব কেন্দ্রীয় সরকারকে জানাবেন বলে বৈঠকে আশ্বাস দিয়েছেন রাজ্যপাল। রাজ্যবাসীর জন্য যা যা করা দরকার তাও করবেন বলে জানিয়েছেন সি ভি আনন্দ বোস। সূত্রের খবর, এদিন সন্ধেয় দিল্লি যাচ্ছেন রাজ্য়পাল।  তৃণমূলের প্রতিনিধি দলের থেকে প্রাপ্ত রিপোর্ট কেন্দ্রকে তিনি জানাবেন কিনা তা নিয়ে শুরু হয়েছে জল্পনা-কল্পনা।

এদিন নির্ধারিত সময় অনুযায়ী বিকেল ৪টেয় বৈঠক শুরু হয়। তবে তার মিনিট পনেরো আগে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ ৩০ জন প্রতিনিধি রাজভবনে পৌঁছে যান। সঙ্গে ছিল ৫০০ চিঠি। প্রতিনিধি দলে কয়েকজন বঞ্চিতও ছিলেন। রাজ্যপালের সঙ্গে প্রায় মিনিট ২০ বৈঠক হয়। তাঁরা রাজ্যপালের কাছে স্মারকলিপিও জমা দেন। বঞ্চিতদের চিঠি রাজভবনে পৌঁছে দেওয়া হয়েছে বলে খবর। সেখান থেকে বেরিয়ে ফের তৃণমূলের প্রতিনিধিরা ধরনামঞ্চে ফিরে আসেন। সেখানে অভিষেক এবং সুদীপ বন্দ্যোপাধ্যায়ের কাছে ধরনা তুলে নেওয়ার আর্জি জানান বর্ষীয়ান সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়।
সূত্রের খবর, বৈঠকে তৃণমূল প্রতিনিধি দলের কথা রাজ্যপাল মনোযোগ সহকারে শোনেন। রাজ্যবাসীর জন্য যা যা পদক্ষেপ করা প্রয়োজন, তা তিনি করবেন বলেও আশ্বাস দিয়েছেন। কেন্দ্রীয় সরকারের কাছেও বিষয়টি  তুলে ধরা হবে বলে জানা গিয়েছে।