মানুষের ট্যাক্সের টাকায় বেতন পান, পরিষেবা দিতেই হবে , ডি এ প্রসঙ্গে বললেন কলকাতার মেয়র

Written by SNS February 23, 2023 5:23 pm

ফিরহাদ হাকিম (File Photo: IANS)

ধর্মঘটী রাজ্য সরকারি কর্মীদের একহাত নিলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। বকেয়া মহার্ঘভাতার দাবিতে আগামী ১০ মার্চ রাজ্য সরকারি কর্মচারীদের যৌথ মঞ্চ ধর্মঘট ডেকেছে। তার আগে বৃহস্পতি ও শুক্রবার কর্মবিরতির ডাক দিয়েছে কলকাতা পুরসভার বামপন্থী কর্মী সংগঠনগুলি।

মেয়রের বক্তব্য , ‘কোনও কর্মবিরতি হবে না। আপনার যদি না পোষায় তাহলে ছেড়ে দিন। কিন্তু আপনাকে মানুষের ট্যাক্সের টাকায় বেতন দেওয়া হয়। আপনাকে মানুষের পরিষেবা দিতেই হবে।’

রাজ্য সরকারি কর্মচারীরা কেন্দ্রীয় হারে ডিএ দাবি করছেন। সেইপ্রসঙ্গ উল্লেখ না করলেও ঠারেঠোরে কলকাতার মেয়র বলেছেন, তেমন মনে হলে কেন্দ্রীয় সরকারি চাকরিতে গিয়ে যোগ দিতে পারেন রাজ্য সরকারি কর্মচারীরা।

মেয়রের স্পষ্ট কথা, অফিসে এসে সই করলে কাজ করতে হবে। কোনও কর্মবিরতি করা যাবে না। নইলে ছুটি নিয়ে নিতে পারেন তাঁরা। মেয়রের  যদিও দাবি, কিছুই হবে না পুরসভায়। সমস্ত কাজকর্ম স্বাভাবিক থাকবে।

এই ধরনের রাজনীতির জন্য বামেদের বিরুদ্ধে তোপ দেগেছেন কলকাতার মেয়র। তাঁর কথায় বামেরাই এ র‍্যাজ্যে ধর্মঘটের রাজনীতি করে বাংলাকে ১০০ বছর পিছিয়ে দিয়েছে। এখন তারা বিলুপ্তপ্রায় হয়ে গিয়েছে।  কিছু বাম সংগঠন পুরনো সংস্কৃতি ফিরিয়ে আনতে চাইছেন। কিন্তু তা আর হবে না।