চলন্ত হামসফর এক্সপ্রেসে আগুন, যাত্রীরা সুরক্ষিত 

Written by SNS September 23, 2023 8:18 pm

সুরাট , ২৩ সেপ্টেম্বর –  শনিবার দুপুরে আগুন লেগে যায়  চলন্ত  হামসফর এক্সপ্রেসে। গুজরাটের ভালসাদের কাছে ট্রেনে হঠাৎ আগুন ধরে যায় বলে জানা গিয়েছে। তবে দুর্ঘটনায় এখনও অবধি কোনও হতাহতের খবর মেলেনি। যাত্রীদের সুরক্ষিতভাবে ট্রেন থেকে নামিয়ে আনা হয়।

শনিবার দুপুর ২টো নাগাদ হঠাৎ আগুন লেগে যায় হামসফর এক্সপ্রেসে। তিরুচিরাপল্লী থেকে শ্রীগঙ্গানগর যাচ্ছিল এই এক্সপ্রেস ট্রেনটি।গুজরাটের ভালসাদের কাছে আচমকা ট্রেনে আগুন লেগে যায়। সঙ্গে সঙ্গেই ট্রেনটি দাঁড় করিয়ে দেওয়া হয়। ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্যে। তবে অগ্নিকাণ্ডের ঘটনায় কোনও যাত্রী আহত হননি বলেই জানা গিয়েছে।
রেলের রিপোর্টে জানা যায় ,  ট্রেনটি সবে ভালসাদ স্টেশন থেকে বেরিয়েছিল। হঠাৎ জেনারেটর কোচ থেকে কালো ধোঁয়া বের হতে দেখা যায়। নিমেষে আগুন ছড়িয়ে পড়ে জেনারেটর কার ও লাগোয়া বি১ কোচে। সেখান থেকে আগুন ছড়িয়ে পড়ে পাশের যাত্রীদের কামরায়। আগুন দেখতে পেয়ে আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। সঙ্গে সঙ্গে ট্রেনটিকে দাঁড় করিয়ে দেওয়া হয়। ওই কামরার যাত্রীরা লাফিয়ে রেললাইনের ধারে ঝাঁপিয়ে পড়েন। পরে ট্রেনের বাকি যাত্রীদেরও সুরক্ষিতভাবে বের করে আনা হয়।

 প্রাথমিক তদন্তে অনুমান, শর্ট সার্কিটের কারণেই হয়তো ট্রেনের জেনারেটরে আগুন লেগে যায়।  তবে রেলের তৎপরতার কারণেই বড় বিপদ এড়ানো সম্ভব হয়েছে।